ঢাকা সোমবার, ২০ মে ২০২৪ 

চ্যাম্পিয়নস লীগ

৩ মিনিটে ২ গোল, নাটকীয় জয়ে ফাইনালে রিয়াল

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: ০৩:০৬, ৯ মে ২০২৪

শেয়ার

৩ মিনিটে ২ গোল, নাটকীয় জয়ে ফাইনালে রিয়াল

নাটকীয় সব প্রত্যাবর্তনের কারণে 'কামব্যাক কিং' তকমা জুড়ে গেছে রিয়াল মাদ্রিদের নামের সঙ্গে। দুর্দান্ত গ্যালাটিকোরা দেখালো আরো একটি অবিশ্বাস্য প্রত্যাবর্তন। উয়েফা চ্যাম্পিয়নস লীগ সেমিফাইনালের দ্বিতীয় লেগে ৮৮ মিনিট পর্যন্ত পিছিয়ে থেকেও অকল্পনীয় জয় তুলে নিলো রয়্যাল হোয়াইটরা। সান্তিয়াগো বার্নাব্যুতে হারালো বায়ার্ন মিউনিখকে।
আজ রাতে চ্যাম্পিয়নস লীগ সেমিফাইনালের দ্বিতীয় লেগে বায়ার্ন মিউনিখকে ২-১ গোলে হারালো রিয়াল মাদ্রিদ। প্রথম লেগ ২-২ গোলে ড্র হওয়ায় দুই লেগ মিলিয়ে ৪-৩ গোলের অগ্রগামিতায় ফাইনালে পৌঁছালো মাদ্রিদিস্তারা।
প্রতিপক্ষের মাঠে ম্যাচের ৬৮ মিনিটে এগিয়ে যায় বায়ার্ন মিউনিখ। গোলটি করেন কানাডিয়ান ফরোয়ার্ড আলফোনসো ডেভিস। দুই লেগের হিসেবে ৮৮ মিনিট পর্যন্ত ৩-২ গোলে এগিয়ে ছিল বাভারিয়ানরা। ম্যাচের ফল যখন প্রায় নিশ্চিত, তখনই সিনেমেটিক কামব্যাক করলো রিয়াল। ৮৮ থেকে ৯০+১, এই তিন মিনিটের মধ্যে স্প্যানিশ ফরোয়ার্ড হোসেলুর জোড়া গোলে অবিশ্বাস্য জয় তুলে নেয় কার্লো আনচেলত্তির দল।
টানটান উত্তেজনাপূর্ণ এই ম্যাচে বল দখল ও আক্রমণে এগিয়ে ছিল রিয়াল মাদ্রিদই। পুরো ম্যাচের ৫৮ শতাংশ সময় নিজেদের অধীনে বল ধরে রাখে স্বাগতিকরা। আর প্রতিপক্ষের গোলবারে মোট শট নেয় ২৬টি। অন্যদিকে পুরো ম্যাচে ৪২ শতাংশ সময় নিজেদের নিয়ন্ত্রণে বল রাখতে পারে জার্মান ক্লাব বায়ার্ন মিউনিখ। রিয়ালের গোলবারে শট নিয়েছে ১৩টি। 
প্রথম সেমিফাইনালে পিএসজিকে হারিয়ে ফাইনালে পৌঁছে বরুশিয়া ডর্টমুন্ড। আগামী ১ জুন ওয়েম্বলি স্টেডিয়ামে চ্যাম্পিয়নস লীগের ফাইনালে জার্মান বুন্দেসলিগার দলটির মুখোমুখি হবে রিয়াল মাদ্রিদ।

দ্য নিউজ/এআইএ

live pharmacy
umchltd