ঢাকা শুক্রবার, ১৭ মে ২০২৪ 

সিএনএনের জরিপেও এগিয়ে ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১৯:১৪, ২৯ এপ্রিল ২০২৪

শেয়ার

সিএনএনের জরিপেও এগিয়ে ট্রাম্প

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনের দৌড়ে বর্তমান মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের চেয়ে এগিয়ে আছেন সাবেক প্রেসিডেন্ট ও রিপাবলিকান নেতা ডোনাল্ড ট্রাম্প। তার বিরুদ্ধে একের পর এক মামলা চলছে আদালতে। তবে এতে তার সমর্থন না কমে আরও বাড়ছে। এমনকি লিবারেল গণমাধ্যম সিএনএনের জরিপেও তার জয়ের পূর্বাভাস দেয়া হয়েছে।

ওই জরিপে দেখা গেছে, নিবন্ধিত ভোটারদের মধ্যে ট্রাম্পের প্রতি সমর্থনের হার আগেরবারের জরিপের মতোই আছে। ৪৯ শতাংশ নিবন্ধিত ভোটার বলেছেন, তারা ট্রাম্পকে সমর্থন করেন। সিএনএনের গত জানুয়ারিতে চালানো জনমত জরিপেও একই ফল পাওয়া গিয়েছিল। অপরদিকে জরিপে বাইডেনের প্রতি ৪৩ শতাংশ মানুষ সমর্থন জানিয়েছেন। জানুয়ারির জরিপে বাইডেনের প্রতি সমর্থন জানিয়েছিলেন ৪৫ শতাংশ মানুষ। অর্থাৎ ট্রাম্পের জনপ্রিয়তা একই থাকলেও বাইডেনের জনপ্রিয়তা কমেছে।

জনমত জরিপে অংশগ্রহণকারী ভোটারদের মধ্যে ৫৫ শতাংশ বলেছেন, তারা প্রেসিডেন্ট হিসেবে ট্রাম্পকে সফল বলে মনে করেন আর ৪৪ শতাংশ মনে করেন তিনি ব্যর্থ। ২০২১ সালের জানুয়ারিতে ট্রাম্প প্রেসিডেন্ট হিসেবে ক্ষমতা ছাড়ার আগে এবং যুক্তরাষ্ট্রের ক্যাপিটল হিলে হামলা হওয়ার কয়েক দিন পর একটি জরিপ চালানো হয়েছিল। তখন ৫৫ শতাংশ মানুষ বলেছিলেন, প্রেসিডেন্টের দায়িত্ব পালনে ট্রাম্প ব্যর্থ হয়েছেন বলে তারা মনে করেন।

নতুন জরিপে প্রেসিডেন্ট হিসেবে বাইডেন তার চলমান মেয়াদে এখন পর্যন্ত সফল না ব্যর্থ, তা জানতে চাওয়া হলে ৬১ শতাংশ বলেছেন তিনি ব্যর্থ। ৩৯ শতাংশ মনে করেন তিনি প্রেসিডেন্ট হিসেবে সফল।

 

দ্য নিউজ/ এ এ

live pharmacy
umchltd