ঢাকা সোমবার, ২০ মে ২০২৪ 

দলে ফিরলেন সাকিব-মোস্তাফিজ, টিকে রইলেন লিটন

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: ১৫:৪৭, ৮ মে ২০২৪

শেয়ার

দলে ফিরলেন সাকিব-মোস্তাফিজ, টিকে রইলেন লিটন

জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচ সিরিজের শেস দুই টি-টোয়েন্টিকে সামনে রেখে দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট দল। এই দুই ম্যাচের জন্য ঘোষিত এই দলে ফিরেছেন সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমান। এদিকে অফ-ফর্মের পরও দলে টিকে রইলেন লিটন কুমার দাস।

 

এর ফলে দীর্ঘ ১০ মাস পরে জাতীয় দলে ফিরলেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। এদিকে আইপিএল ছেড়ে আসা মোস্তাফিজুর রহমানও জাতীয় দলে ফিরেছেন। সেই সঙ্গে দলে ফিরেছেন সৌম্য সরকারও।

 

এই তিন ক্রিকেটারের অন্তর্ভুক্তির ফলে জায়গা হারিয়ে তিন ক্রিকেটার। তারা হলেন- ওপেনার পারভেজ হোসেন ইমন, আফিফ হোসেন ও পেসার শরিফুল ইসলাম। শরিফুলকে বিশ্রামে রাখা হয়েছে বলে জানা গেছে।

 

ধারণা করা হচ্ছিল, শেষ দুই ম্যাচে বাদ পড়বেন লিটন কুমার দাস। কিন্তু ইমন বাদ পড়লেও দলেই রয়েছেন লিটন। হয়তো ওপেনিংয়ে ডানহাতি ও বাহামি কম্বিনেশনের জন্যই টিকে গেছেন ড্যাশিং এই ওপেনার।

 

উল্লেখ্য, পাঁচ ম্যাচ সিরিজের প্রথম তিন ম্যাচ জিতে আগেভাগেই সিরিজ নিশ্চিত করে ফেলে স্বাগতিক বাংলাদেশ দল। সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে ৮ উইকেটে জেতে টাইগাররা। দ্বিতীয় ম্যাচে জিম্বাবুয়েকে হারায় ৬ উইকেটে। আর তৃতীয় ম্যাচে সফরকারীদের ৯ রানে হারিয়ে ৩-০ ব্যবধানে সিরিজ জিতে নেয় বাংলাদেশ।

 

শেষ দুই টি-টোয়েন্টিতে বাংলাদেশের স্কোয়াড:

 

নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), লিটন কুমার দাস, তানজিদ হাসান তামিম, সাকিব আল হাসান, তাওহীদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, জাকের আলি অনিক, শেখ মেহেদী হাসান, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান, তানজিম হাসান সাকিব, সৌম্য সরকার, তানভীর ইসলাম ও মোহাম্মদ সাইফউদ্দিন।

দ্য নিউজ/এমএম

live pharmacy
umchltd