ঢাকা সোমবার, ২০ মে ২০২৪ 

তবুও যে ‘শঙ্কা’য় টাইগাররা

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: ১৯:৫২, ৭ মে ২০২৪

শেয়ার

তবুও যে ‘শঙ্কা’য় টাইগাররা

বিশ্বকাপের আগে জিম্বাবুয়ে সিরিজ দিয়ে প্রস্তুতি শুরু করেছে বাংলাদেশ। যদিও সমালোচকদের ক্ষোভ, ওয়াল্ডর্কাপে সুযোগ না পাওয়া দলটিকে সিরিজ হারিয়ে ‘ফেইক কনফিডেন্স’ জড়ো করছে টাইগাররা। সে যাই হোক, বৈশ্বিক আসরের আগে জয়ের ধারায় থাকা নিঃসন্দেহে গুরুত্বপূর্ণ বাংলাদেশের জন্য। আর সেই লক্ষ্যটা দারুণভাবে পূরণ করছে নাজমুল হোসেন শান্তরা। জিম্বাবুয়ের বিপক্ষে টানা তিন জয়ে সিরিজ নিশ্চিত করেছে বাংলাদেশ। তবুও একটি বিষয় নিয়ে শঙ্কার কথা জানিয়েছেন টাইগার অধিনায়ক শান্ত।

পাঁচ টি-টোয়েন্টির সিরিজে প্রথম তিন ম্যাচের প্রত্যেকটিতে ছন্দ দেখিয়েছে জিম্বাবুয়ের লোয়ার অর্ডার ব্যাটাররা। ডেথ ওভারে শাসন করেছে বাংলাদেশের বোলারদের। আজ সাগরিকায় সিরিজ জয়ের পর শেষ ওভারগুলোতে বোলিং নিয়েই শঙ্কার কথা জানিয়েছেন টাইগার অধিনায়ক শান্ত। তিনি বলেন, ‘(ডেথ ওভারে বোলিং নিয়ে) অবশ্যই শঙ্কিত আমরা। আমার মনে হয়, এখনো আমরা পরিকল্পনা কাজে লাগাতে পারিনি। আজ শেষ পাঁচ ওভারে ভালো বল করতে পারিনি। এই জায়গাটায় আমাদের উন্নতি করতে হবে। আশা করি, পরের ম্যাচে ভুল শুধরে নৈপুণ্য দেখাতে পারব আমরা।’

শান্ত বলেন, ‘ছেলেরা জয়ের মানসিকতা দেখিয়েছে। যেভাবে (তাওহীদ) হৃদয় ও জাকের (আলী) ব্যাট করেছে, তা দুর্দান্ত। তাদের জন্য আমি সত্যিই আনন্দিত।’ বাংলাদেশের ইনিংসে সর্বোচ্চ ৫৭ রানের ইনিংস খেলে ম্যাচ সেরা হন তাওহীদ হৃদয়। ৩৮ বলের ইনিংসটি ৩ চার ও ২ ছক্কায় ইনিংসটি সাজান তিনি। ৩৪ বলে ৩ চার ও ২ ছক্কায় ৪৪ রান করেন জাকের আলী।

দ্য নিউজ/ এআই

live pharmacy
umchltd