ঢাকা রোববার, ১৯ মে ২০২৪ 

২ ম্যাচ হাতে রেখে সিরিজ জয় বাংলাদেশের

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: ১৮:৩৭, ৭ মে ২০২৪

আপডেট: ১৮:৪৭, ৭ মে ২০২৪

শেয়ার

২ ম্যাচ হাতে রেখে সিরিজ জয় বাংলাদেশের

জিম্বাবুয়ের বিপক্ষে বিশ্বকাপের জুতসই প্রস্তুতি সারছে বাংলাদেশ। ঘরের মাঠে ইতোমধ্যে টানা তিন জয়ে সিরিজ নিশ্চিত করেছে টাইগাররা। আজ চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী ক্রিকেট স্টেডিয়ামে পাঁচ ম্যাচ সিরিজের তৃতীয় টি-টোয়েন্টিতে জিম্বাবুয়েকে ৯ রানে হারালো টাইগাররা।

রান তাড়ায় ব্যাটিংয়ে নেমে শুরুটা অবশ্য ভালো করেনি জিম্বাবুয়ে। ৯১ রানে ৮ উইকেট হারিয়ে দলীয় সেঞ্চুরির আগে অলআউট হওয়ার শঙ্কায় পড়েছিল সিকান্দার রাজারা। জয়লর্ড গাম্বি ৯, ব্রায়ান বেনেট ৫, ক্রেইগ আরভিন ৭, অধিনায়ক সিকান্দার রাজা ১, তাদিওয়ানাসে মারুমানি ৩১, ক্লাইভ মাদান্দে ১১, জোনাথন ক্যাম্পবেল ২১ এবং লুক জঙ্গি ২ রানে আউট হন। এরপর বিপদে দলের হাল ধরেন ওয়েলিংটন মাসাকাদজা ও ফারাজ আকরাম। দুই ব্যাটার মিলে ৫৪ রানের জুটি গড়েন। মাসাকাদজা ১৩ রানে আউট হলে ভাঙে এই জুটি। ১৯ বলে ২টি করে চার-ছক্কায় ৩৪ রানের অপরাজিত ইনিংস খেলেন ফারাজ আকরাম। ৯ রানে অপরাজিত থাকেন ব্লেসিং মুজারাবানি।

জিম্বাবুয়ের ইনিংসে ৪ ওভারে ৪২ রানের খরচায় ৩ উইকেট নেন মোহাম্মদ সাইফউদ্দিন। দুটি উইকেট পান রিশাদ হোসেন। একটি করে উইকেট নেন তানভীর ইসলাম, তাসকিন আহমেদ, তানজিম হাসান সাকিব এবং মাহমুদউল্লাহ রিয়াদ। 

টসে হেরে ব্যাটিংয়ে নেমে শুরুতে ধাক্কা খেয়েছিল বাংলাদেশও। দলীয় ২৯ রানে দুই উইকেট হারায় টাইগাররা। ১২ রানে লিটন দাস, ৬ রানে সাজঘরে ফেরেন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। শুরুর ধাক্কা সামলে ৩১ রানের জুটি গড়েন তানজিদ হাসান তামিম ও তাওহীদ হৃদয়। দলীয় ৬০ রানে তামিম আউট হলে ভাঙে এই জুটি। ২২ বলে ১টি করে চার-ছক্কায় ২১ রান করেন তামিম। এরপর বাংলাদেশের ইনিংসের সর্বোচ্চ ৮৭ রানের জুটিটি গড়েন হৃদয় ও জাকের আলী। দলীয় সর্বোচ্চ ৫৭  রান করেন হৃদয়। ৩৮ বলের ইনিংসটি ৩ চার ও ২ ছক্কায় সাজান তিনি। ৩৪ বলে ৩ চার ও ২ ছক্কায় ৪৪ রান করেন জাকের আলী। শেষে মাহমুদউল্লাহ ৯ এবং রিশাদ হোসেন ৬ রানে অপরাজিত থাকেন।

বাংলাদেশের ইনিংসে ৪ ওভারে ১৪ রানের খরচায় ৩ উইকেট নেন ব্লেসিং মুজারাবানি। একটি করে উইকেট পান ফারাজ আকরাম ও অধিনায়ক সিকান্দার রাজা।

দ্য নিউজ/ এআই

live pharmacy
umchltd