ঢাকা রোববার, ১৯ মে ২০২৪ 

টি-টোয়েন্টি বিশ্বকাপ

পাকিস্তানি ক্রিকেটারদের জন্য পুরস্কার ঘোষণা

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: ১৭:১৬, ৭ মে ২০২৪

আপডেট: ১৭:১৭, ৭ মে ২০২৪

শেয়ার

পাকিস্তানি ক্রিকেটারদের জন্য পুরস্কার ঘোষণা

সাল ২০০৯, আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের দ্বিতীয় আসরে চ্যাম্পিয়ন হয় পাকিস্তান। এরপর কেটে গেছে ১৩টি বছর, ৬টি আসর। শেষ হয়নি পাকিস্তানের দ্বিতীয় শিরোপার অপেক্ষা। ট্রফি খরা ঘোচাতে মুখিয়ে থাকা পাকিস্তান ক্রিকেটারদের জন্য ঘোষণা করেছে বড় পুরস্কার। বিশ্বকাপ জিতলে প্রত্যেক ক্রিকেটারকে ১ কোটি টাকা করে দিবে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

আগামী জুনে যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজের যৌথ আয়োজনে শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর। বিশ্বকাপের প্রস্তুতি সারতে শুরুতে আয়ারল্যান্ড এবং পরে ইংল্যান্ডের সঙ্গে দ্বিপক্ষীয় সিরিজ খেলবে পাকিস্তান। চলতি মাসেই আয়ারল্যান্ডের মাটিতে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজটি খেলবে গ্রিন ক্যাপরা। সিরিজ খেলতে দেশ ছাড়ার আগে ক্রিকেটারদের সঙ্গে দেখা করেন পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) সভাপতি মহসিন নাকভি। সেই সাক্ষাতেই পুরস্কারের ঘোষণা দেন তিনি। পাকিস্তানি গণমাধ্যমগুলোর খবর, টি-টোয়েন্টি বিশ্বকাপে চ্যাম্পিয়ন হতে পারলে প্রতি ক্রিকেটারকে এক লক্ষ মার্কিন ডলার পুরস্কার দেওয়ার কথা বলেছেন নাকভি। বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ১ কোটি ১০ লক্ষ টাকা। পাকিস্তানি মুদ্রায় প্রায় ২ কোটি ৭৫ লক্ষ রুপি।

আগামী ২ জুন স্বাগতিক যুক্তরাষ্ট্র ও কানাডার ম্যাচ দিয়ে শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপের এবারের আসর। ৬ জুন যুক্তরাষ্ট্রের বিপক্ষে ম্যাচ দিয়েই বিশ্বকাপ মিশন শুরু করবে পাকিস্তান। ৯ জুন নিজেদের দ্বিতীয় ম্যাচে ভারতের মুখোমুখি হবে বাবর আজমরা।

দ্য নিউজ/ এআই

live pharmacy
umchltd