ঢাকা রোববার, ১৯ মে ২০২৪ 

ব্যাটিংটাও ঝালিয়ে নিলো বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: ১৬:৪২, ৭ মে ২০২৪

আপডেট: ১৬:৫২, ৭ মে ২০২৪

শেয়ার

ব্যাটিংটাও ঝালিয়ে নিলো বাংলাদেশ

পাঁচ ম্যাচ সিরিজের প্রথম দুই টি-টোয়েন্টিতে শুরুতে ফিল্ডিং করেছে বাংলাদেশ। ম্যাচ দুটিতেই জিম্বাবুয়েকে অল্প রানে আটকে দিয়ে নজর কেড়েছে টাইগার বোলাররা। তৃতীয় টি-টোয়েন্টিতে এবার ব্যাটিংটাও ঝালিয়ে নিলো তাওহীদ হৃদয়-জাকের আলীরা। আজ চট্টগ্রামে আগে ব্যাটিংয়ে নেমে ১৬৫ রান তুললো বাংলাদেশ।

প্রথম টি-টোয়েন্টিতে জিম্বাবুয়ে অলআউট হয় ১২৪ রানে। দ্বিতীয় ম্যাচে ১৩৮ রান তুলতে সমর্থ্য হয় সফরকারীরা। তাই দুই ম্যাচে বড় সংগ্রহের প্রয়োজন ছিল না বাংলাদেশের ব্যাটারদের। আজ টসে জিতে জিম্বাবুয়ে শুরুতে ফিল্ডিং নেয়ায় সেই সুযোগ আসে টাইগারদের। সুযোগটা ভালোভাবেই কাজে লাগায় বাংলাদেশ। তাওহীদ হৃদয়ের ফিফটি এবং জাকের আলীর নৈপুণ্যে ৫ উইকেটে ১৬৬ রানের টার্গেট দেয় টাইগাররা।

যদিও দলীয় ২৯ রানে দুই উইকেট হারিয়ে শুরুটা বাজে করে বাংলাদেশ। ১২ রানে লিটন দাস, ৬ রানে সাজঘরে ফেরেন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। শুরুর ধাক্কা সামলে ৩১ রানের জুটি গড়েন তানজিদ হাসান তামিম ও তাওহীদ হৃদয়। দলীয় ৬০ রানে তামিম আউট হলে ভাঙে এই জুটি। ২২ বলে ১টি করে চার-ছক্কায় ২১ রান করেন তামিম। এরপর বাংলাদেশের ইনিংসের সর্বোচ্চ ৮৭ রানের জুটিটি গড়েন হৃদয় ও জাকের আলী। দলীয় সর্বোচ্চ ৫৭  রান করেন হৃদয়। ৩৮ বলের ইনিংসটি ৩ চার ও ২ ছক্কায় সাজান তিনি। ৩৪ বলে ৩ চার ও ২ ছক্কায় ৪৪ রান করেন জাকের আলী। শেষে মাহমুদউল্লাহ ৯ এবং রিশাদ হোসেন ৬ রানে অপরাজিত থাকেন।

বাংলাদেশের ইনিংসে ৪ ওভারে ১৪ রানের খরচায় ৩ উইকেট নেন ব্লেসিং মুজারাবানি। একটি করে উইকেট পান ফারাজ আকরাম ও অধিনায়ক সিকান্দার রাজা।

দ্য নিউজ/ এআই

live pharmacy
umchltd