ঢাকা রোববার, ১৯ মে ২০২৪ 

‘ফিলিস্তিনে আগ্রাসন পরিচালনায় সহায়তাকারীরা দমন নীতি থেকে সরে আসুন’

নিজস্ব সংবাদদাতা

প্রকাশিত: ১৩:৩৮, ৬ মে ২০২৪

আপডেট: ১৩:৪০, ৬ মে ২০২৪

শেয়ার

‘ফিলিস্তিনে আগ্রাসন পরিচালনায় সহায়তাকারীরা দমন নীতি থেকে সরে আসুন’

যেসব দেশ ফিলিস্তিনের আগ্রাসন পরিচালনা করার জন্য, মানবতা বিরোধী অপরাধ পরিচালনা করার পক্ষে অস্ত্র এবং অর্থ দিয়ে সহায়তা করে- তারা যেন তাদের এই দমন নীতি থেকে সরে আসে সেজন্য বাংলাদেশের তারুণ্যের পক্ষ থেকে আহ্বান জানিয়েছেন বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের সভাপতি সাদ্দাম হোসেন।

আজ সোমবার দুপুর ১২ টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিন চত্বরে স্বাধীন ফিলিস্তিনের পক্ষে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসেন আরও বলেন, আজকে বাংলাদেশের পাঁচ কোটি শিক্ষার্থীর পক্ষ থেকে এবং তারুণ্যের পক্ষ থেকে বাংলাদেশ ছাত্রলীগ ফিলিস্তিনের স্বাধীনতা আন্দোলনের পক্ষে সমর্থন প্রদান করার জন্য বিশেষ করে মার্কিন যুক্তরাষ্ট্র ইউরোপে যে চলমান আন্দোলন চলছে ন্যায্যতা প্রতিষ্ঠার দাবীতে মানবতা বিরোধী অপরাধের বিরুদ্ধে, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা যেভাবে জেগে উঠেছে কলম্বিয়ান ঢেউ গোটা বিশ্বের তারণ্যকে আজকে প্রভাবিত করছেআমরা সেই জায়গা থেকে সেই মার্কিন ছাত্র আন্দোলনকে সংহিত প্রকাশ করার জন্য বাংলাদেশের ছাত্র সমাজের পক্ষ থেকে আজকের এই কর্মসূচি ঘোষণা করা হয়েছে।

তিনি আরও বলেন, এই পদযাত্রা শেষে সংহতি সমাবেশ করা হবে। সমাবেশে ফিলিস্তিনের বিভিন্ন শিক্ষার্থী অংশ গ্রহণ করবে। মার্কিন যুক্তরাষ্ট্রে চলমান শিক্ষার্থী আন্দোলনে সংহতি প্রকাশ করার সঙ্গে সঙ্গে ফ্রিডম অফ এক্সপ্রেসন, একাডেমিক ফ্রিডম যেন রক্ষা করা হয় যে সব শিক্ষার্থীকে গ্রেফতার করা হয়েছে তাদেরকে যেন অনতিবিলম্বে মুক্তি দেয়া হয়।

বাংলাদেশের অনেক শিক্ষার্থী সাসপেনশনের শিকার হয়েছে তাদেরকেও যেন মুক্তি দেয়া হয়।

বিশ্বব্যাপী ছাত্র আন্দোলনের প্রতি সংহতি জানিয়ে ছাত্রলীগের কর্মসূচি দুপুর ১২টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিন থেকে শুরু হয়ে মিছিলটি ফুলার রোড, শহীদ মিনারের পর রাজু ভাস্কর্য গিয়ে শেষ হবে।

দ্য নিউজ/এমএম

live pharmacy
umchltd