ঢাকা সোমবার, ২০ মে ২০২৪ 

হজের ফ্লাইট শুরু, বাংলাদেশ বিমান ছাড়ল ৪১৫ যাত্রী নিয়ে 

বিশেষ প্রতিনিধি 

প্রকাশিত: ১১:০৪, ৯ মে ২০২৪

আপডেট: ১২:২২, ৯ মে ২০২৪

শেয়ার

হজের ফ্লাইট শুরু, বাংলাদেশ বিমান ছাড়ল ৪১৫ যাত্রী নিয়ে 

সৌদি আরবের উদ্দেশ্যে এ বছরের হজের প্রথম ফ্লাইট ছেড়ে গেছে। বৃহস্পতিবার সকাল ৭টা ২০ মিনিটে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এর বিজি-৩৩০১ ফ্লাইট ৪১৫ যাত্রী নিয়ে জেদ্দার উদ্দেশ্যে ঢাকা ছাড়ে।

ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ধর্মমন্ত্রী ফরিদুল হক খান উপস্থিত থেকে হজের প্রথম ফ্লাইট উদ্বোধন করেন।বুধবার রাজধানীর আশকোনা হজ ক্যাম্পে এবারের হজ কার্যক্রম উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

চাঁদ দেখা সাপেক্ষে আগামী ১৬ জুন হজ হতে পারে। তবে সবার ভিসা কার্যক্রম শেষ না হওয়ায় দ্বিতীয় দফায় ১১ মে পর্যন্ত সময় বাড়িয়েছে ধর্ম মন্ত্রণালয়। মন্ত্রণালয়ের দেওয়া তথ্যানুযায়ী, এবার জেদ্দা ও মদিনায় পর্যাপ্ত জনবল নিয়োগ করা হয়েছে। এ ছাড়া ঢাকায় হজ অফিসে বিমান বোর্ডিং এবং ইমিগ্রেশন কাউন্টারে পর্যাপ্ত জনবল নিয়োগ করা হয়েছে। ঢাকা হজ অফিসে বিমানের সেলস কাউন্টার এ ব্যালটি হাজিদের টিকিট ইস্যু এবং নন-ব্যালটি হাজিদের টিকিট সংক্রান্ত সমস্যার সমাধানের সুবিধা রাখা হয়েছে।

মন্ত্রণালয় বলছে, এবছর সরকারিভাবে হজযাত্রী  ৪ হাজার ২৯৩ জন আর গাইড ৯৭ জন এবং বেসরকারিভাবে ৭৮ হাজার ৮৯৫ আর গাইড  এক হাজার ৮০০ জন মোট ৮৫ হাজার ৮৫ জন হজযাত্রী সৌদি আরব যাচ্ছেন।

মোট ২২৮ টি ফ্লাইটে এসব হজযাত্রী যাবেন আর সর্বশেষ ফ্লাইট ১২ জুন। এসব যাত্রীদের বিমান বাংলাদেশ এয়ারলাইনস ৫০ শতাংশ হজযাত্রী পরিবহন করবে। বাংলাদেশ বিমান ছাড়াও সৌদি এয়ারলাইনস ও ফ্লাইনাস এয়ারলাইনস বাকি যাত্রী নেবে।

দ্য নিউজ / এন এ

live pharmacy
umchltd