ঢাকা সোমবার, ২০ মে ২০২৪ 

আফগানিস্তানে বোমা বিস্ফোরণে তিন তালেবান কর্মকর্তা নিহত

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১৭:৪৪, ৯ মে ২০২৪

শেয়ার

আফগানিস্তানে বোমা বিস্ফোরণে তিন তালেবান কর্মকর্তা নিহত

আফগানিস্তানের অস্থিতিশীল বাদাখশান প্রদেশে তালেবানের গাড়ি বহরে বোমা হামলার ঘটনা ঘটেছে। এতে অন্তত তিন তালেবান কর্মকর্তা নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও ছয় জন। বুধবার তালেবানের গাড়ি বহর টার্গেট করে ওই হামলা চালায় সন্ত্রাসীরা। এ খবর দিয়েছে সামা টিভি।

খবরে জানানো হয়, হতাহতের সংখ্যা নিশ্চিত করেছে হাসপাতাল ও স্থানীয় কর্তৃপক্ষ। ধারণা করা হচ্ছে, একটি স্টিকি বিস্ফোরক ডিভাইস ব্যবহার করা হয় এই হামলায়। তালেবানের সামরিক কর্মকর্তাদের বহরে থাকা একটি মটোরসাইকেলে বোমাটি লাগানো ছিল। ঘটনাটি ঘটে প্রাদেশিক রাজধানী ফাইজাবাদে।

তালেবানের স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের মুখপাত্র হতাহতের বিষয়টি নিশ্চিত করে জানিয়েছেন, বোমাটি নিরাপত্তা বাহিনীর একটি ইউনিটকে লক্ষ্যবস্তু করে স্থাপন করা হয়েছিল। এসময় তালেবান কর্মকর্তারা একটি অবৈধ পপি ক্ষেত ধ্বংস করতে যাচ্ছিল। আবদুল মতিন কানি জানান, হামলার বিষয়টি তদন্তাধীন রয়েছে।

এখন পর্যন্ত কোনো সংগঠন ওই হামলার দায় স্বীকার করেনি। তবে বাদাখশান প্রদেশে ব্যাপক পপি উৎপাদন হয়। তালেবান ক্ষমতায় আসার পর পপি চাষের বিরুদ্ধে শক্ত অবস্থান নিয়েছে। ফলে অনেক স্থানীয়ই তালেবানের আচরণে অসন্তুষ্ট।

 

দ্য নিউজ/ এ এ

live pharmacy
umchltd