ঢাকা সোমবার, ২০ মে ২০২৪ 

স্যান্ডউইচে পনিরের বদলে চিকেন, ৫০ লাখ রুপি ক্ষতিপূরণ দাবি

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১১:১৭, ৯ মে ২০২৪

শেয়ার

স্যান্ডউইচে পনিরের বদলে চিকেন, ৫০ লাখ রুপি ক্ষতিপূরণ দাবি

রাতের খাবারের জন্য অ্যাপে পনির টিক্কা স্যান্ডউইচ অর্ডার করেছিলেন এক ভারতীয় নারী। তবে কয়েক কামড় বসাতেই টের পেলেন স্যান্ডউইচে পনির নয়, দেয়া হয়েছে মুরগির কিমা। ক্ষিপ্ত হয়ে ৫০ লক্ষ রুপি দাবি করেছেন তিনি।

এনডিটিভি জানিয়েছে, ওই নারী গুজরাটের আহমেদাবাদের বাসিন্দা। তিনি গুজরাটের সায়েন্স সিটিতে কাজ করেন। সেখান থেকেই গত ৩ মে রাতে খাবারের অর্ডার দিয়েছিলেন ওই নারী। ‘পিক আপ মিলস বাই টেরা’ নামের এক ফুডশপ থেকে পনির টিক্কা স্যান্ডউইচ অর্ডার করেন তিনি। খেতে গিয়ে টের পান স্যান্ডউইচের ভিতরের পুর কিছুটা শক্ত লাগছে। প্রথমে তিনি ভেবেছিলেন সয়া মিট দিয়ে বানানো হয়েছে স্যান্ডউইচটি। তবে পরক্ষণেই বুঝতে পারলেন, সেটি আসলে মুরগির মাংস।

 

উল্লেখ্য ওই নারী একজন ভেজিটেরিয়ান। তার ভাষ্যমতে তিনি কখনোই নন-ভেজ কোন খাবার খাননি। এই বিষয়ে আহমেদাবাদের ডেপুটি হেলথ অফিসারের কাছে ওই ফুড শপের বিরুদ্ধে লিখিত অভিযোগ করেন তিনি। অভিযোগ আমলে নিয়ে ফুড ডিপার্টমেন্ট ওই ফুড শপকে পাঁচ হাজার রুপি জরিমানা করেন।

কিন্তু এই জরিমানায় সন্তুষ্ট নন ওই নারী। জানিয়েছেন, ভোক্তা অধিকারের আদালতে যাবেন তিনি। তিনি বলেন, এই ৫০ লাখ টাকা জরিমানাও আমার ক্ষতির কাছে নগণ্য। এটা আমার জন্য খুবই দুঃখজনক ঘটনা।

 

তবে এই বিষয়ে এখনো মুখ খোলেনি ওই ফুড শপ। অনলাইনে ওই নারীকে নিয়ে বেশ আলোচনা চলছে। ওই নারীর দাবি, এমন ঘটনা প্রায়ই ঘটে থাকে। কিন্তু দোষীদের আইনের আওতায় আনা হয়না। তার এই পদক্ষেপের মূল লক্ষ্য অন্যরাও যেন এই বিষয়ে সচেতন হয়ে উঠতে পারেন।

 

দ্য নিউজ/ এস এস

live pharmacy
umchltd