ঢাকা সোমবার, ২০ মে ২০২৪ 

জঙ্গি সংগঠন ’আনসার আল ইসলাম’র এক সদস্য গ্রেপ্তার 

বিশেষ প্রতিনিধি 

প্রকাশিত: ১৪:২৬, ৮ মে ২০২৪

শেয়ার

জঙ্গি সংগঠন ’আনসার আল ইসলাম’র এক সদস্য গ্রেপ্তার 

নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন 'আনসার আল ইসলাম’র এক সদস্যকে গ্রেপ্তার করেছে এন্টি টেররিজম ইউনিট (এটিইউ)। তার নাম মো. মনির হোসেন শেখ (৩০)।  তাকে নারায়ণগঞ্জের দক্ষিণ গোলাকান্দাইল এলাকা থেকে গ্রেপ্তার করা হয় বলে এটিইউ জানায়।

এটিইউর পুলিশ সুপার মাহফুজুল আলম রাসেল বলেছেন, এ বছরের ২ মার্চ নারায়ণগঞ্জ জেলার আড়াইহাজার ও ঢাকা জেলার আশুলিয়া থানা এলাকা থেকে ‘আনসার আল ইসলাম’ এর তিনজন সক্রিয় সদস্যকে গ্রেপ্তার করে এন্টি টেররিজম ইউনিট।

তিনজনের একজন আলী আকবর জনির আদালতে দেয়া জবানবন্দিতে মো. মনির হোসেন শেখের সম্পৃক্ততার কথা উল্লেখ করেন এবং তিনি তাকে ‘আনসার আল ইসলাম’ এর পক্ষে কাজ করার জন্য উদ্বুদ্ধ করেন বলে জানান। মনির নিষিদ্ধ ঘোষিত সংগঠন 'আনসার আল ইসলাম' এর সক্রিয় সদস্য ও সমর্থক। 

তার অন্যান্য সহযোগীরা নিষিদ্ধ ঘোষিত সংগঠন ‘আনসার আল ইসলাম’ এর পক্ষে বিভিন্ন অপরাধমূলক কাজে একে অপরকে সাহায্য-সহায়তা করে আসছিলেন এবং নিষিদ্ধ ঘোষিত সংগঠনের পক্ষে প্রচার-প্রচারণা চালিয়ে আসছিলেন। 

তারা বাংলাদেশের জনমনে ত্রাস ও ভীতি সৃষ্টি এবং জননিরাপত্তা বিপন্ন করার জন্য নিষিদ্ধ ঘোষিত সংগঠন ‘আনসার আল ইসলাম’ এর কার্যক্রম পরিচালনার জন্য এবং খিলাফত প্রতিষ্ঠার লক্ষ্যে পরিকল্পনা ও প্রস্তুতি গ্রহণ করছিলেন।মনিরের বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে বলে তিনি জানান।
 

দ্য নিউজ/ এফ এইচ এস / কে টি

live pharmacy
umchltd

সম্পর্কিত বিষয়: