ঢাকা সোমবার, ২০ মে ২০২৪ 

স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্রের দাবিতে বাগেরহাটে ছাত্রলীগের বিক্ষোভ

বাগেরহাট সংবাদদাতা

প্রকাশিত: ২২:৫৩, ৯ মে ২০২৪

শেয়ার

স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্রের দাবিতে বাগেরহাটে ছাত্রলীগের বিক্ষোভ

ফিলিস্তিনকে স্বাধীন রাষ্ট্র ঘোষণা ও গণহত্যা বন্ধের দাবিতে বাগেরহাটে ছাত্রলীগের বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (৯ মে) বিকালে শহরের রেলরোড এলাকা থেকে মিছিলটি বের হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুনরায় রেলরোডে শেষ হয়।

 
পরে জেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে মিছিল পরবর্তী সমাবেশে অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা ভূইয়া হেমায়েত উদ্দীন, পৌর আওয়ামী লীগের সভাপতি শেখ বশিরুল ইসলাম, জেলা যুবলীগের সভাপতি সরদার নাসির উদ্দীন, জেলা ছাত্রলীগের সভাপতি মো. মনির হোসেন, সাধারণ সম্পাদক নাহিয়ান সুলতান আল ওশান, সদর উপজেলা ছাত্রলীগের সভাপতি জুয়েল হোসেন সাদ্দাম প্রমুখ।

জেলা ছাত্রলীগের সভাপতি মো. মনির হোসেন বলেন, ফিলিস্তিনে যেভাবে নির্বিচারে মানুষকে হত্যা করা হচ্ছে, মানবাধিকার লঙ্ঘন হচ্ছে, আমার মনে হয় এর বিরুদ্ধে প্রত্যেক শিক্ষার্থী, সচেতন নাগরিকের কথা বলা উচিত। একটি স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠা হোক, এটাই আমাদের মূল দাবি।


সাধারণ সম্পাদক নাহিয়ান সুলতান আল ওশান বলেন, আজ নিরীহ ফিলিস্তিনীদের ওপর নির্মম ধ্বংসযজ্ঞ চালাচ্ছে ইসরায়েলী বাহিনী। ইসরায়েলী বর্বরতার প্রতিবাদে আমাদের এই কর্মসূচি। আজ বিশ্বব্যাপী ছাত্রসমাজ জেগে উঠেছে এই মানবতাবিরোধী অপরাধের বিরুদ্ধে। ইবি ছাত্রলীগও তাদের সঙ্গে একাত্মতা প্রকাশ করছে।

  
জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীরমুক্তিযোদ্ধা ভূইয়া হেমায়েত উদ্দীন বলেন, জাতির জনক সব সময় শোষকের বিরুদ্ধে ও শোষিতের পক্ষে ছিলেন। ছাত্রলীগও জাতির জনকের আদর্শ ধারণ করে ফিলিস্তিনীদের পক্ষে অবস্থান নিয়েছে। আমরা তাদের এই উদ্যোগের জন্য ধন্যবাদ জানাই।

 
বিশ্ব মোড়ল আমেরিকা এতবড় মানবাধিকার লঙ্ঘনে সমর্থন দিয়ে যাচ্ছে। এদের বিরুদ্ধে নিন্দা জানানো সকলের উচিৎ।


মিছিল ও ছাত্র সমাবেশে জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা প্লাকার্ড, জাতীয় ও ফিলিস্তিনের পতাকা হাতে নিয়ে শ্লোগান দেয়।

দ্য নিউজ/ আর পি

live pharmacy
umchltd

সম্পর্কিত বিষয়: