ঢাকা সোমবার, ২০ মে ২০২৪ 

একনেকে সভায় অনুমোদন

খুলনায় হচ্ছে শেখ হাসিনা মেডিকেল বিশ্ববিদ্যালয়

খুলনা সংবাদদাতা

প্রকাশিত: ২১:১৫, ৯ মে ২০২৪

আপডেট: ২১:৩০, ৯ মে ২০২৪

শেয়ার

খুলনায় হচ্ছে শেখ হাসিনা মেডিকেল বিশ্ববিদ্যালয়

 খুলনা শেখ হাসিনা মেডিকেল বিশ্ববিদ্যালয় স্থাপন প্রকল্প অনুমোদন পেয়েছে একনেকের সভায়। আজ বৃহস্পতিবার রাজধানীর শেরে বাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় অনুমোদন পায় এ প্রকল্প। একনেকে সভায় সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী ও একনেক চেয়ারপারসন শেখ হাসিনা।

 

খুলনা শেখ হাসিনা মেডিকেল বিশ্ববিদ্যালয় স্থাপন প্রকল্পের মোট ব্যয় ধরা হয়েছে ১ হাজার ৮৭৪ কোটি টাকা। জমি অধিগ্রহণ, বিশ্বমানের একটি হাসপাতাল, একাডেমিক ভবন ও প্রয়োজনীয় অবকাঠামো নির্মাণে এই টাকা ব্যয় হবে। ২০২৪ সালে শুরু হয়ে ২০২৬ সালের ডিসেম্বরে প্রকল্পের কাজ শেষ হবে।

 

উল্লেখ্য, ২০২০ সালের ১৩ জুলাই মন্ত্রিসভায় 'শেখ হাসিনা মেডিকেল বিশ্ববিদ্যালয় আইন, খুলনা-২০২০ এর খসড়ার নীতিগত অনুমোদন লাভ করে। ২০২১ সালের ১ ফেব্রুয়ারি বিলটি জাতীয় সংসদে পাশ ও ৪ ফেব্রুয়ারি গেজেট প্রকাশ হয়। একই বছরের ২৯ এপ্রিল শেখ হাসিনা মেডিকেল বিশ্ববিদ্যালয়ের প্রথম উপাচার্য হিসেবে নিয়োগ দেওয়া হয় জাতীয় ক্যান্সার গবেষণা ইনস্টিটিউট ও হাসপাতালের হেমাটোলজি বিভাগের প্রধান অধ্যাপক ডা. মোহাম্মদ মাহবুবুর রহমানকে। নগরীর নিরালা আবাসিক এলাকার ১নং সড়কের একটি ভাড়া করা ভবনে বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী কার্যালয় চলমান রয়েছে।

 

দ্য নিউজ/এমএম

live pharmacy
umchltd