ঢাকা সোমবার, ২০ মে ২০২৪ 

ঝিনাইদহে মনোনয়নপত্র জমা দিলেন নায়েব আলী জোয়ার্দ্দার

ঝিনাইদহ সংবাদদাতা

প্রকাশিত: ২০:১৫, ৯ মে ২০২৪

শেয়ার

ঝিনাইদহে মনোনয়নপত্র জমা দিলেন নায়েব আলী জোয়ার্দ্দার

ঝিনাইদহ-১ আসনের উপ-নির্বাচনের মনোনয়নপত্র জমা দিলেন নৌকা প্রতীক পাওয়া সাবেক উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নায়েব আলী জোয়ার্দার। আজ বৃহস্পতিবার দুপুর ২ টার সময় ঝিনাইদহ জেলা নির্বাচন কর্মকর্তা মো. মোখলেছুর রহমান এর নিকট তিনি স্ব-শরীরে এসে মনোনয়নপত্র জমা দেন।

 

এদিকে গত ৭ জানুয়ারি দ্বাদশ সংসদ নির্বাচনের বেসরকারি ফলে ঝিনাইদহ-১ (শৈলকূপা) নৌকার প্রার্থী আব্দুল হাইকে বিজয়ী ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা। কিন্তু আবদুল হাই গত ১৬ মার্চ ব্যাংককের বামরুনগ্রাদ হাসপাতালে মারা যান। তার মৃত্যুতে আসনটি ওইদিনই শূন্য হয়। শূন্য হওয়া আসনে আগামী ৫ জুন ভোটগ্রহণ করার সিদ্ধান্দ নেয় নির্বাচন কমিশন (ইসি)।

 

এর আগে, গত ০৬ মে এ আসনের উপ নির্বাচন স্থগিত করার সিদ্ধান্ত নেন হাইকোর্ট। পরবর্তীতে গত ৮ই মে পুনরায় আগামী ০৫ জুন এ আসনে ভোট গ্রহণের ব্যাপারে সিদ্ধান্ত প্রাদান করে হাইকোর্ট।

 

আগামীকাল ১০ মে মনোনয়নপত্র দাখিল করার শেষ দিন। এবং মনোনয়ন যাচায়-বাছায় ১১ মে, এবং রিটার্নিং কর্মকর্তার রায়ের বিরুদ্ধে আপিল করার সময় ১২-১৬মে এবং নিষ্পত্বি ১৭ই মে।মনোনয়ন প্রত্যাহারের শেষ তারিখ ১৮ মে এবং প্রতীক বরাদ্দ দেয়া হবে ১৯ মে।

 

এরপর থেকেই আনুষ্ঠানিক প্রচার প্রচারণায় ব্যস্ত হবেন প্রার্থীরা। এ আসন থেকে এর আগে কখনোই বীরমুক্তিযোদ্ধা নায়েব আলী জোয়ার্দার সংসদ নির্বাচন করেনি।তবে তিনি শৈলকূপা উপজেলার সাবেক চেয়ারম্যান ছিলেন।

দ্য নিউজ/এমএম

live pharmacy
umchltd