ঢাকা সোমবার, ২০ মে ২০২৪ 

ভূমি দস্যুদের বিরুদ্ধে আইনি ব্যবস্থার দাবিতে সংবাদ সম্মেলন

আমতলী (বরগুনা) প্রতিনিধি

প্রকাশিত: ১৯:২৯, ৯ মে ২০২৪

শেয়ার

ভূমি দস্যুদের বিরুদ্ধে আইনি ব্যবস্থার দাবিতে সংবাদ সম্মেলন

আমতলী উপজেলার চৌরাস্তা মোর এলাকার সরকারি জমি জাল কাগজ তৈরি করে দখলে নেওয়ার অপচেষ্টার বিরুদ্ধে এবং ভূমি দস্যুদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার দাবিতে বৃহস্পতিবার দুপুরে সংবাদ সম্মেলন করেছে ব্যবসায়ীরা।

 

সংবাদ সম্মেলনে ব্যবসায়ীরা জানান, আমতলী শহরের নতুন বাজার চৌরাস্তা মোর এলাকায় সরকারি খাস জমিতে শত শত মানুষ ঘরতুলে ব্যবসা করে আসছে। ওই জমির উপর নজর পরে এক শ্রেণির ভূমিদস্যুর। তারা জাল কাগজ তৈরি করে নতুন খতিয়ান খুলে আলাউদ্দিন মৃধা, তহমিনা বেগম, কল্পনা বেগম ফিরোজা বেগম, রাকিবুল হাসান ও ফাহিমা বেগমের নামে ১৪.৫৭ একর জমি তাদের দাবি করে বরগুনার বিজ্ঞ যুগ্ম জেলা জজ আদালতে দখলদারদের বিরুদ্ধে উচ্ছেদ আদেশের আবেদন করেন।

 

বিষয়টি জানাজানির পর বুধবার সরকারি জমি জালিয়াতির হাত থেকে রক্ষার জন্য সরকারের পক্ষে একটি মামলা দায়ের করেন বরগুনার অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) পিজুস চন্দ্র দে। মামলাটি আমলে নিয়ে আদালতের বিচারক আহম্মদ সাঈদ বৃহস্পতিবার সকালে এক আদেশে ভূমিদস্যুদের সকল অপতৎপরতার বিরুদ্ধে অন্তবর্তীকালীন নিষেধাজ্ঞা জারি করেন। এ আদেশের খবর ছড়িয়ে পড়লে শতশত ব্যবসায়ীরা আমতলী চৌরাস্তা মোর এলাকায় বৃহস্পতিবার দুপুরে মিষ্টি বিতরণ করেন।

 

আমতলীতে ভূমি দস্যুদের অপতৎপরতা স্থায়ী ভাবে বন্ধ এবং তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণের জন্য বৃহস্পতিবার দুপুরে  চৌরাস্তা মোর এলাকার ব্যবসায়ীরা মেসার্স মায়ের দোয়া বানিজ্যালয়ের কার্যালয়ে এক সংবাদ সম্মেলন করে। সংবাদ সম্মেলনের সঙ্গে একাত্মতা ঘোষণা করে বক্তব্য রাখেন আমতলী উপজেলা আওয়ামীলীগের সম্পাদক জিএম ওসমানী হাসান, বরগুনা জেলা আওয়ামীলীগের সদস্য আলহাজ গোলাম সরোয়ার ফোরকান, সাবেক মেয়র নাজমুল আহসান নাননু, বরগুনা জেলা আইনজীবী সমিতির সহ-সভাপতি অ্যাডভোকেট মো. মহসীন, ব্যবসায়ী মো. জাকির হোসেন ও অ্যাডভোকেট মো.মাহবুবুল আলম প্রমুখ। বক্তারা ভূমিদস্যুদের এধরনের কার্যক্রম স্থায়ী ভাবে বন্ধের জন্য সরকারের নিকট তাদের বিচার দাবি করেন।

দ্য নিউজ/এমএম

live pharmacy
umchltd