ঢাকা সোমবার, ২০ মে ২০২৪ 

হাইকোর্টে প্রার্থীতা ফিরে পেলেন মৌলভীবাজারের তাজ

মৌলভীবাজার সংবাদদাতা

প্রকাশিত: ১৬:০৭, ৯ মে ২০২৪

আপডেট: ১৬:১৯, ৯ মে ২০২৪

শেয়ার

হাইকোর্টে প্রার্থীতা ফিরে পেলেন মৌলভীবাজারের তাজ

মৌলভীবাজার সদর উপজেলার চেয়ারম্যান পদে প্রার্থী মো. তাজুল ইসলাম তাজের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করে প্রার্থীতা ফিরিয়ে দেয়ার আদেশ দিয়েছেন হাইকোর্ট। বৃহস্পতিবার সকালে বিচারপতি মো. ইকবাল কবির ও মো. আখতারুজ্জামানের যৌথ বেঞ্চ রুলসহ এ আদেশ দেন। এক‌ইসাথে দ্রুত প্রার্থীতা ফিরিয়ে দিয়ে নির্বাচন করার জন্য রুল জারি করা হয়েছে।

 

জানা যায়, গত ২৮ এপ্রিল মৌলভীবাজার সদর উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী মো. তাজুল ইসলাম তাজের মনোনয়নপত্র আপিল শুনানিতে বাতিল ঘোষণা করেন জেলা প্রশাসক ও আপিল কর্তৃপক্ষ ড. উর্মি বিনতে সালাম।

 

এরপর তাজুল ইসলাম তাজ মনোনয়নপত্র ফিরে পেতে উচ্চ আদালত হাইকোর্টে রিট আবেদন করেন। হাইকোর্ট তাজের রিট আবেদন গ্ৰহন করে বৃহস্পতিবার রুল জারি করেন। তাই এখন আর তাজুল ইসলাম তাজের নির্বাচনে অংশ নিতে আর কোন বাধা রইলো না। রিটের শুনানি শেষে হাইকোর্ট নির্বাচন কমিশনের দেওয়া আদেশ স্থগিত করে তাদের প্রার্থী হিসেবে নির্বাচনে অংশগ্রহণের সুযোগ দেওয়ার পাশাপাশি রুল জারি করেছেন।

 

এবিষয়ে তাজুল ইসলাম তাজ বলেন, আমি আমার অধিকার ফিরে পেয়েছি। আমার সাথে অন্যায় করা হয়েছিল। এখন ন্যায় বিচার ফিরে পেয়েছি। এখন জনগণ ২১ মে আমাকে ভোট দিয়ে তাদের রায় দিবেন।

 

উল্লেখ্য, আগামী ২১ মে মৌলভীবাজার সদর উপজেলা পরিষদের নির্বাচন হ‌ওয়ার কথা ছিল। কিন্তু চেয়ারম্যান পদে দুইজন প্রার্থীর মধ্যে তাজের মনোনয়নপত্র বাতিল হ‌ওয়ায় প্রতীক বরাদ্দ না দিয়ে কামাল হোসেনকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করা হয়। আজ হাইকোর্টে প্রার্থীতা ফিরে পেলেন তাজ।

দ্য নিউজ/এমএম

live pharmacy
umchltd