ঢাকা সোমবার, ২০ মে ২০২৪ 

সাতক্ষীরায় আনুষ্ঠানিকভাবে আম সংগ্রহ অভিযান উদ্বোধন

সাতক্ষীরা সংবাদদাতা

প্রকাশিত: ১৬:০৩, ৯ মে ২০২৪

শেয়ার

সাতক্ষীরায় আনুষ্ঠানিকভাবে আম সংগ্রহ অভিযান উদ্বোধন

সাতক্ষীরায় আনুষ্ঠানিকভাবে আম সংগ্রহ অভিযান উদ্বোধন করা হয়েছে। আজ সাতক্ষীরায় প্রথম আম সংগ্রহ অনুষ্ঠান উদ্বোধন করা হয়। গোপালভোগ সারিখাস ও গোলাপখাস এই তিন জাতের আম সংগ্রহের মধ্য দিয়ে শুরু হলো গাছ থেকে আম সংগ্রহ। গাছ থেকে আনুষ্ঠানিকভাবে সংগ্রহ করবে আম ব্যবসায়ীরা।

 

এর আগে আম সংগ্রহ ক্যালেন্ডার জেলা প্রশাসনের পক্ষ থেকে ঘোষণা করা হয় এবং সময় বেঁধে দেওয়া হয়।

 

বৃহস্পতিবার সকালে জেলা সাতক্ষীরা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে সাতক্ষীরা সদর উপজেলা কুখরালীর আম চাষির মোকছেদ মোড়লের আম বাগানে আম সংগ্রহের উদ্বোধন করেন জেলা কৃষি অফিসার কৃষিবিদ সাইফুল ইসলাম।

 

সাতক্ষীরা সদর উপজেলা নির্বাহী অফিসার শোয়াইব আহমদের সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত উপপরিচালক ইকবল আহমেদ, সদর উপজেলা কৃষি অফিসার মনির হোসেনে,উপ-সহকারী কৃষি অফিসার ইয়াসির আরাফাত।

 

সাতক্ষীরা জেলা প্রশাসনের বেঁধে ক্যালেন্ডার অনুযায়ী এক সপ্তাহ এগিয়ে ৯মে গোপালভোগ, বোম্বাই, গোপালখাস, বৈশাখীসহ স্থানীয় জাতের আম। ১১ মে গোবিন্দভোগ, ২২মে হিমসাগর, ন্যাংড়া আম ২৯ মে, আমরুপালি আম ১০ জুন নির্ধারণ করা হয়েছে।

 

সাতক্ষীরার আমের হয়েছে বিশ্বজুড়ে নাম সাতক্ষীরার আম ইউরোপ সহ পৃথিবীর বিভিন্ন দেশে আম রপ্তানি করা হচ্ছে । আমের গুণগত মান ও সুনাম ধরে রাখতে এই নিয়ম করা হয়েছে।

ইয়ারাব হুসেন সাতক্ষীরা।

live pharmacy
umchltd