ঢাকা সোমবার, ২০ মে ২০২৪ 

ঝালকাঠিতে পল্লী বিদ্যুতের কর্মচারীদের কর্মবিরতি

ঝালকাঠি সংবাদদাতা

প্রকাশিত: ১৫:৫৪, ৯ মে ২০২৪

আপডেট: ১৫:৫৪, ৯ মে ২০২৪

শেয়ার

ঝালকাঠিতে পল্লী বিদ্যুতের কর্মচারীদের কর্মবিরতি

পল্লী বিদ্যুতায়ন বোর্ড ও পল্লী বিদ্যুৎ সমিতির মধ্যকার বেতন-ভাতাসহ বিভিন্ন বৈষম্যে প্রতিবাদে কর্মবিরতি পালন করেছে ঝালকাঠি বিদ্যুৎ সমিতির কর্মকর্তা কর্মচারীরা।

 

বৃহস্পতিবার পঞ্চম দিনে সকাল সাড়ে ৯ টা থেকে ঝালকাঠি পল্লী বিদ্যুৎ সমিতির কার্যালয়ে সামনে অবস্থান নিয়ে এ কর্মবিরতি পালন করা হয়। এতে অংশ নেন অফিসের দুইশতাধিক কর্মকর্তা-কর্মচারী।

 

আন্দোলনকারীরা জানান, পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা- কর্মচারীদের পদমর্যাদা, ৬ মাস পিছিয়ে পে-স্কেল ও ৫ শতাংশ বিশেষ প্রণোদনা প্রদান, এপিএ বোনাস সমহারে না দেওয়া, লাইনম্যানদের নির্দিষ্ট কর্মঘণ্টা ও কাজের জন্য প্রয়োজনীয় লাইনম্যান ও বিলিং সহকারী পদায়ন না করা, যথাসময়ে পদোন্নতি না করা, মাঠ পর্যায়ে কর্মচারীদের চুক্তি ভিত্তিক চাকুরি নিয়মিত না করা সহ বিদ্যুতায়ন বোর্ডের বিভিন্ন অনিয়মের শিকার হচ্ছে সমিতির কর্মকর্তা কর্মচারীরা।

 

তারা আরও জানান, অনিয়মের বিষয়ে কথা বললে চাকরিচ্যুত করা হচ্ছে অনেককে। দীর্ঘদিন ধরে চলা এসব শোষণ, নির্যাতন, নিপীড়ন বন্ধ করে অভিন্ন বেতন-ভাতা ও সুযোগ সুবিধার ও চাকরি বিধির বাস্তবায়নের দাবি জানান মাঠ পর্যায়ের কর্মরতরা। দাবি আদায় না হলে আন্দোলন চলমান রাখার ঘোষণা দেন সকলে।

 

এসময় উপস্থিত ছিলেন ঝালকাঠি পল্লী বিদ্যুৎ সমিতির এজিএম মো. খালিদুজ্জামান, ইয়াসির আরাফাত, মো.আফতারুজ্জামান, এসএম শামীমুল ইসলাম, আশিক হোসেন, মমরেজ আলী সহ কর্মকর্তা কর্মচারীগণ।

দ্য নিউজ/এমএম

live pharmacy
umchltd