ঢাকা সোমবার, ২০ মে ২০২৪ 

চট্টগ্রামে সাংবাদিকের ওপর হামলার ঘটনায় ১৫ জনের বিরুদ্ধে মামলা

চকরিয়া (কক্সবাজার) সংবাদদাতা

প্রকাশিত: ১৫:২৩, ৯ মে ২০২৪

আপডেট: ১৫:২৪, ৯ মে ২০২৪

শেয়ার

চট্টগ্রামে সাংবাদিকের ওপর হামলার ঘটনায় ১৫ জনের বিরুদ্ধে মামলা

কক্সবাজার-১ আসনের সাবেক সংসদ সদস্য জাফর আলমের ব্যক্তিগত সহকারী ও গাড়ির চালকসহ ৯ জনকে আসামী করে দৈনিক মানবজমিনের চকরিয়া প্রতিনিধি ও স্থানীয় দৈনিক ইনানীর নিজস্ব প্রতিবেদক সাংবাদিক মোহাম্মদ উল্লাহর উপর হামলা ঘটনায় মামলা দায়ের করা হয়েছে ।

 

মামলায় ৯ জন এজাহার নামীয়সহ অজ্ঞাতনামা আরও ৬জনকে আসামী করা হয়। 

 

গত ৩০ এপ্রিল বিকাল ২টার দিকে চকরিয়া থানার পাশ্ববর্তী এলাকায় সাংবাদিক মোহাম্মদ উল্লাহকে মারধর ও মোবাইল ছিনতাইয়ের ঘটনা ঘটে।

 

চকরিয়া প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক ও সাংবাদিক মোহাম্মদ উল্লাহ বলেন, ‘গত ৩০ এপ্রিল বিকাল ২টার দিকে পেশাগত দায়িত্ব পালনকালে চকরিয়া থানার ১’শ গজের মধ্যে বাদল মুন্সির চেম্বারে অবস্থান করছিলাম। ওইসময় ঘটনাস্থলের উত্তর দিক থেকে তিনটি গাড়ি নিয়ে কক্সবাজার-১ আসনের সাবেক সংসদ সদস্য জাফর আলম ও তার ক্যাডার বাহিনী নিয়ে অতর্কিতভাবে তার উপর হামলা করে। এসময় তাকে অমানষিকভাবে নির্যাতন ও তার হাতে থাকা দুটি মোবাইল ফোন ছিনিয়ে নিয়ে যায়।’

 

ঘটনার দিন রাতেই সাংবাদিক মোহাম্মদ উল্লাহ বাদী হয়ে ৯ জনের নাম উল্লেখ করে চকরিয়া থানায় একটি এজাহার দেয়া হয়। হামলার ৮ দিন পর অবশেষে ৮ মে মামলাটি চকরিয়া থানায় রেকর্ড করেন।

 

আসামীরা হলেন, জাফর আলমের গাড়ির চালক ইস্তাফিজুর রহমান, ব্যক্তিগত সহকারী মোহাম্মদ আমিন, আজম, শেখ রুবেল, শওকত, জয়নাল আবেদীন, মিজানুর রহমান, আজম ও মিজানুর রহমান।

 

এব্যাপারে চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ মোহাম্মদ আলী জানান, সাংবাদিক মোহাম্মদ উল্লাহ বাদী হয়ে তার উপর হামলার ঘটনায় একটি এজাহার দিয়েছিলেন। মামলাটি তদন্ত করে রেকর্ড করা হয়েছে। দ্রুত সময়ের মধ্যে আসামীদের গ্রেফতার করা হবে জানান। 

 

তিনি আরো বলেন, সাংবাদিক নিউজ করবে সেইটা তার পেশা কিন্তু তাই বলে কি তার উপর হামলা করতে হবে এমনতো নয়। 

 

উল্লেখ্য যে, চকরিয়া পেকুয়ার সাবেক সংসদ জাফরের বিরুদ্ধে তার অপরাধ ও অপকর্ম নিয়ে দৈনিক মানবজমিন পত্রিকায় বিভিন্ন সময়ে প্রতিবেদন প্রকাশিত হলে ক্ষিপ্ত হয়ে হত্যার উদেশ্য হামলা করে।

দ্য নিউজ/এমএম

live pharmacy
umchltd