ঢাকা সোমবার, ২০ মে ২০২৪ 

সিলেটের দক্ষিণ সুরমায় বিজয়ী নতুন মুখ বদরুল

সিলেট সংবাদদাতা

প্রকাশিত: ১৪:৩৯, ৯ মে ২০২৪

শেয়ার

সিলেটের দক্ষিণ সুরমায় বিজয়ী নতুন মুখ বদরুল

সিলেট নগরীর লাগোয়া আরেক জনপদ হচ্ছে দক্ষিণ সুরমা উপজেলা। সিলেট সদরের মতো এ উপজেলাতেও এবার বর্তমান চেয়ারম্যান নির্বাচনে অংশ নেননি। তাই ক্ষমতাসীন দল আওয়ামী লীগের একাধিক নতুনমুখ ভোটযুদ্ধে নামেন।


ভোটের লড়াইয়ে থাকা ৫ জনের মধ্যে ৪ জনই ছিলেন আওয়ামী লীগ পরিবারের। অন্যজন ছিলেন আঞ্চলিক নাটকের জনপ্রিয় অভিনেতা। এদের মধ্যে বাজিমাত করেছেন নতুনমুখ মো. বদরুল ইসলাম। তিনি টেলিফোন প্রতীকে পেয়েছেন ২০ হাজার ৬১৫টি ভোট।


উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. বদরুল ইসলাম প্রমাণ করেছেন তিনি ভোটের মাঠে সাধারণ সম্পাদক মোহাম্মদ শামীম আহমদকেও ছাড়িয়ে। মোটরসাইকেল প্রতীকের শামীমের প্রাপ্তভোট ১৪ হাজার ৯৫৫টি।


সিলেট সদর, বিশ্বনাথ, গোলাপগঞ্জ ও দক্ষিণ সুরমা উপজেলা পরিষদ সাধারণ নির্বাচনের রিটার্নিং অফিসার ও জ্যেষ্ঠ জেলা নির্বাচন অফিসার মোহাম্মদ জিল্লুর রহমান; তার স্বাক্ষরিত প্রাথমিক বেসরকারি ফলাফল শিট থেকে ভোটের সম্পূর্ণ ফলাফল পাওয়া গেছে। বুধবার দিবাগত রাত ১টায় সাংবাদিকদের কাছে এ শিট প্রেরণ করে জেলা নির্বাচন অফিস।


গুরুত্বপূর্ণ এ উপজেলাতে মোট ভোটার ১ লাখ ৭১ হাজার ৫৯০ জন। এরমধ্যে ভোটাধিকার প্রয়োগ করেছেন ৫৯ হাজার ৫৬৫ জন। মোট বৈধ ভোট ৫৭ হাজার ৮৯৩টি। বাতিলকৃত ভোটের সংখ্যা ১ হাজার ৬৭২টি। শতকরা ভোট পড়েছে ৩৪ দশমিক ৭১ ভাগ। ভোটকেন্দ্র ছিল ৬৩টি।


ভোটের লড়াইয়ে তৃতীয় স্থানে আছেন ঘোড়া প্রতীকের প্রার্থী মোহাম্মদ জুয়েল আহমদ। তার প্রাপ্ত ভোট ১২ হাজার ৯৩১টি।  অপর দুজনের মধ্যে আনারস প্রতীকে মো. মইনুল ইসলাম পেয়েছেন ৫ হাজার ৯৩টি ভোট। কটাই মিয়াখ্যাত নাট্যাভিনেতা মো. সাহেদ মোশারফ কাপ-পিরিচ প্রতীকে ভোট পেয়েছেন ৪ হাজার ২৯৯টি।

 

দ্য নিউজ/ আর পি

live pharmacy
umchltd

সম্পর্কিত বিষয়: