ঢাকা রোববার, ১৯ মে ২০২৪ 

আহসান উল্লাহ মাস্টার একটি আদর্শের নাম: মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী

গাজীপুর সংবাদদাতা

প্রকাশিত: ১৬:৫৫, ৭ মে ২০২৪

শেয়ার

আহসান উল্লাহ মাস্টার একটি আদর্শের নাম: মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী

শহীদ আহসান উল্লাহ মাস্টার। এটি শুধু একটি নামই নয়, একটি আদর্শ। তিনি ছিলেন একজন আদর্শ শিক্ষক, জনপ্রিয় রাজনীতিক, বীর মুক্তিযোদ্ধা, গণমানুষের অতি কাছের মানুষ। ছিলেন মেহনতি শ্রমিকের বন্ধু। তাঁর আলোয় আলোকিত হয়েছিল গোটা গাজীপুর তথা বাংলাদেশের রাজনীতি। হয়ে ওঠেছিলেন তাঁর কালে কিংবদন্তি।  মঙ্গলবার দুপুরে ২টায় শহীদ আহসানউল্লাহ মাষ্টারের ২০তম শাহাদাৎবার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। 

 

তিনি বলেন, আমাদের এই গাজীপুরের তাজউদ্দীন আহমদকে হত্যা করেছে, ময়েজ উদ্দিনকে হত্যা করেছে, আহসান উল্লাহ মাষ্টারকে হত্যা করেছে। সারাদেশেই এরকম আওয়ামী লীগের প্রথম সারির নেতাদের হত্যা করা হয়েছে। যারা হত্যা করেছে তাদের মুখেই আজকে বড় কথা। এ যেন ভূতের মুখে রাম নাম। 

 

তিনি আরও বলেন, এবার ইলেকশনের কথায় আসেন। ক্ষমতায় যাবেন?  একটা দল তার একটা কর্মসূচি থাকে যে আমরা ক্ষমতায় গেলে এই কাজ করবো। আপনার দলের কর্মসূচি আপনি বাস্তবায়ন করবেন। আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে কি অন্য দলের কর্মসূচি বাস্তবায়ন করবে? ক্ষমতায় যাওয়ার একটাই মাত্র বৈধ পথ সেটা হলো ভোটে যাওয়া। ভোটে যাবেন না। তাহলে বিদেশি কোন প্রভুরা কোন দেশি ষড়যন্ত্রকারীরা আপনাদের ক্ষমতায় এনে বসিয়ে দিবে? 

 

তিনি আরও বলেন, আপনারা বক্তৃতা দেন নৌকা মার্কায় ভোট দিলে দেশ ভারত হয়ে যাবে।   আমরা তো ২০ বছর ধরে ক্ষমতায় আছি তাহলে এই দেশ কি ভারত হয়ে গেছে? না ভারতের চেয়ে আমরা ভালো আছি। মোবাইলে দেখেন ভারতের মানুষের পা ডে ইনকাম কত আর আমাদের কত। আমাদের বিভিন্ন সূচক মাতৃমৃত্যু হার, শিশু মৃত্যুহারসহ সমস্ত সূচকে ভারতের চেয়ে আমরা অনেক ভালো অবস্থানে আছি। 

 

এসময় উপস্থিত ছিলেন, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সাবেক প্রতিমন্ত্রী ও গাজীপুর-২ আসনের সংসদ সদস্য জাহিদ আহসান রাসেল, গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব আজমত উল্লাহ খান, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতাউল্লাহ মন্ডল, মো. আবদুল হাদী শামীম প্রমুখ।

 

 

দ্য নিউজ/ আর পি

live pharmacy
umchltd

সম্পর্কিত বিষয়: