ঢাকা শুক্রবার, ১৭ মে ২০২৪ 

কনের পিতাকে জরিমানা, খাবার গেল এতিমখানায়

চুয়াডাঙ্গা সংবাদদাতা

প্রকাশিত: ২০:৫০, ২ মে ২০২৪

আপডেট: ২০:৫৫, ২ মে ২০২৪

শেয়ার

কনের পিতাকে জরিমানা, খাবার গেল এতিমখানায়

চুয়াডাঙ্গার দামুড়হুদা বাল্যবিবাহ থেকে রক্ষা পেল এক নাবালিকা। এ ঘটনায় বাল্যবিবাহের দায়ে ভ্রাম্যমান আদালত কনের পিতাকে জরিমানা করেছে। পরে খাবার গুলো এতিমখানায় বিতরণ করা হয়। ঘটনাটি ঘটেছে আজ বৃহস্পতিবার দুপুর ১২ টায়। 

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায় দামুড়হুদা উপজেলার ডুগডুগি গ্রামে মৃত লুতফুর রহমানের ছেলে মো: আমির হোসেনের নাবালিকা মেয়ের বিয়ের আয়োজন করলে গোপন সংবাদ পায় উপজেলা প্রশাসন।

ঘটনাস্থলে আসেন দামুড়হুদা উপজেলা সহকারী কমিশনার ভূমি সজল কুমার দাস। ঘটনাস্থলে এসে তিনি বাল্য বিয়ের আয়জনের সত্যতা পান এবং কন্যার পিতা মাতা দোষ স্বীকার করে। তারই ধারাবাহিকতায় বাল্যবিবাহ নিরোধ আইন ২০১৭ এর ৮ ধারা অনুযায়ী বাল্যবিবাহের আয়োজন করার অপরাধে কন্যার পিতা মো: আমির হোসেন (৪২) কে ৮ হাজার টাকা জরিমানা করেন।

বিয়ের  অনুষ্ঠানের আয়োজিত খাদ্য সামগ্রী গুলো উপজেলার হাউলী ইউনিয়নের ছোটদুধপাতিলা মুকামতলা এতিম  খানায় বিতরণ করা হয়। সেই সঙ্গে মেয়ের ১৮ বছর বয়স না হওয়া পর্যন্ত বিয়ে দেবেনা মর্মে মুচলেকা প্রদান করেন মেয়ের পিতা। ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় সহযোগিতা করেন দামুড়হুদা মডেল থানার এএসআই বিপ্লব কুমার সহ পুলিশের একটি চৌকস টিম।

দ্য নিউজ/এমএম

live pharmacy
umchltd