ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ 

প্রীতি ম্যাচকে সামনে রেখে দল ঘোষণা ব্রাজিল ও আর্জেন্টিনার

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২০:০৯, ২ মার্চ ২০২৪

আপডেট: ২২:২৬, ২ মার্চ ২০২৪

শেয়ার

প্রীতি ম্যাচকে সামনে রেখে দল ঘোষণা ব্রাজিল ও আর্জেন্টিনার

দেখতে দেখতে ঘনিয়ে আসছে ফুটবলের সবচেয়ে পুরোনো আসর কোপা আমেরিকা। আর এ টুর্ণামেন্টকে সামনে রেখে বেশ জোরেশোরেই প্রস্তুতি চালাচ্ছে দুই ফুটবল পরাশক্তি ব্রাজিল ও আর্জেন্টিনা। এ মাসেই দুটি প্রীতি ম্যাচের পর এপ্রিলে আরো দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে দল দুটি। আর এ ম্যাচগুলোকে সামনে রেখে একই সময়ে নিজেদের স্কোয়াড ঘোষণা করেছে চিরপ্রতিদ্বন্দ্বী দল দুটি। তবে অভিজ্ঞতা ও তারুণ্যের মিশেলে দুটি দলই রেখেছে চমক।

আর্জেন্টিনা দুটি প্রীতি ম্যাচের প্রতিপক্ষ এল সালভাদর ও কোস্টারিকার বিপক্ষে। যুক্তরাষ্ট্রের ফিলাডেলফিয়াতে আগামী ২২ মার্চ এল সালভাদর এবং ২৬ মার্চ লস অ্যাঞ্জেলেসে তারা কোস্টারিকার মুখোমুখি হবে।

গতকাল (শুক্রবার) রাতে আর্জেন্টিনার ফেডারেশন দুটি প্রীতি ম্যাচের দল ঘোষণা করেছে। বর্তমান বিশ্বচ্যাম্পিয়নদের কোচ লিওনেল স্কালোনি ২৬ সদস্যের স্কোয়াডে লিওনেল মেসি–আনহেল ডি মারিয়ার মতো অভিজ্ঞদের পাশাপাশি তরুণদেরও রেখেছেন। চোটের কারণে বেশ কয়েকজন অভিজ্ঞ ফুটবলার বাদ পড়ায় প্রথমবার সুযোগ পেয়েছেন অনূর্ধ্ব-২০ দলের উদীয়মান তারকা ভ্যালেন্টিন বারকো।

এছাড়াও রয়েছেন ফাকুন্দো বুয়োনানোত্তি, ভ্যালেন্টিন কার্বনি এবং আলেজান্দ্রো গারনাচোও রয়েছেন আকাশি-সাদাদের দলে। তবে চোটের কারণে দলে জায়গা পাননি লিসান্দ্রো মার্টিনেজ, গঞ্জালো মন্টিয়েল, মার্কোস আকুনা এবং গুইদো রদ্রিগেজ। অলিম্পিক কোয়াডে থাকায় ডাক পাননি থিয়াগো আলমাদা ও ম্যাতিয়াস সৌলে।

অপরদিকে অনেকটা একই সময়ে ইউরোপীয় দুই পরাশক্তির সঙ্গে খেলবে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা। ২৩ মার্চ ওয়েম্বলিতে ব্রাজিলের প্রতিপক্ষ ইংল্যান্ড এবং ২৬ মার্চ রাতে তারা স্পেনের বিপক্ষে খেলবে।
এই দুটি ম্যাচ দিয়ে প্রথমবারের মত ব্রাজিল জাতীয় দলের দায়িত্ব পালন করবেন দরিভাল জুনিয়র। আসন্ন দুই ম্যাচের জন্য তিনি ২৬ সদস্যের দল ঘোষণা করেছেন। যেখানে বেশ কিছু চমকও রেখেছেন দরিভাল। অভিজ্ঞ খেলোয়াড়দের পাশাপাশি এই দলে বেশ কয়েকজন তরুণ খেলোয়াড়কেও ডেকেছেন সেলেসাওদের নতুন কোচ। প্রথমবারের মতো তিনি ব্রাজিল জাতীয় দলে ডেকেছেন পিএসজির লুকাস বেরালদোকে।

রয়েছেন ১৭ বছর বয়সী তরুণ তারকা এনদ্রিক। রিয়াল মাদ্রিদে যোগ দিতে যাওয়া এই ফরোয়ার্ড এবারও রয়েছেন স্কোয়াডে। তবে চমকে যাওয়ার মত খবর চোটে পরেও দলে জায়গা পেয়েছেন টটেনহাম স্ট্রাইকার রিচার্লিসন এবং অনাকাঙ্ক্ষিতভাবে জুয়ায় জড়ানোর অভিযোগে অভিযুক্ত হওয়া ওয়েস্ট হাম তারকা লুকাস পাকুয়েতাও।

আর্জেন্টিনা দল 
গোলরক্ষক :  এমিলিয়ানো মার্টিনেজ, ফ্রাঙ্কো আরমানি, ওয়াল্টার বেনিতেজ।
ডিফেন্ডার : নিকোলাস ওটামেন্দি, ক্রিস্টিয়ান রোমেরো, জার্মান পাজেল্লা, নেহুয়ান পেরেজ, নিকোলাস তালিয়াফিকো, নাহুয়েল মোলিনা, ভ্যালেন্টিন বারকো, মার্কোস সেনসি।
মিডফিল্ডার : ইজাকুয়েল প্যালাসিওস, রদ্রিগো ডি পল, লিয়ান্দ্রো পারেদেস, এনজো ফার্নান্দেজ, জিওভান্নি লো সেলসো, অ্যালেক্সিস-ম্যাক আলিস্টার।
ফরোয়ার্ড :  লিওনেল মেসি, নিকোলাস গঞ্জালেস, আলেজান্দ্রো গারনাচো, ভ্যালেন্টিন কার্বনি, , ফাকুন্দো বুয়োনানোত্তি, আনহেল ডি মারিয়া, জুলিয়ান আলভারেজ, পাউলো দিবালা ও
লাউতারো মার্টিনেজ।

ব্রাজিল দল
গোলরক্ষক : এডারসন, বেন্তো , রাফায়েল।
ডিফেন্ডার : ওয়েন্ডেল, ইয়ান কৌটো, আইরটন, গ্যাব্রিয়েল মাগালহায়েস, মার্কুনিয়োস, লুকাস, বেরালদো, মুরিলো, দনিলো।
মিডফিল্ডার : ব্রুনো গুইমারেজ, আন্দ্রে, জোয়াও গোমেজ, ক্যাসেমিরো, লুকাস পাকুয়েতা, ডগলাস লুইজ, আন্দ্রেয়াস , পাবলো মাইয়া।
ফরোয়ার্ড : রদ্রিগো, ভিনিসিয়ুস জুনিয়র, গ্যাব্রিয়েল মার্টিনেল্লি, এনড্রিক, রিচার্লিসন, রাফিনিয়া ও সাভিনিও।

 

দ্য নিউজ/ এফ এইচ এস

live pharmacy
umchltd

সম্পর্কিত বিষয়: