ঢাকা শুক্রবার, ১৭ মে ২০২৪ 

আজকের লড়াই মোস্তাফিজ ও হার্শাল প্যাটেলের

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: ১৭:০১, ১ মে ২০২৪

আপডেট: ১৮:৩৬, ১ মে ২০২৪

শেয়ার

আজকের লড়াই মোস্তাফিজ ও হার্শাল প্যাটেলের

জমে ওঠেছে পার্পল ক্যাপের লড়াই। আইপিএলে সর্বোচ্চ উইকেটশিকারিকে সেরার স্বীকৃতি হিসেবে দেওয়া হয় আইপিএলে । চলতি আসরের শুরুর দিকে দারুণ বোলিং করে সেই সেরার মুকুট পরেছিলেন চেন্নাই সুপার কিংসের টাইগার পেসার মোস্তাফিজুর রহমান।

তবে সেরা মুকুট টানা ধরে রাখতে পারেননি মোস্তাফিজ। মাঝের ম্যাচগুলোতে খরুচে বোলিং আর অন্যান্য বোলারদের তুলনায় কম উইকেট নেওয়ার কারণে পার্পল ক্যাপ হারিয়ে ফেলেছেন বাংলাদেশ পেসার। বর্তমানে বেগুনি রংয়ের এই ক্যাপটি আছে মুম্বাই ইন্ডিয়ান্সের পেসার জাসপ্রিত বুমরাহের কাছে।

যৌথভাবে আইপিএলে সর্বোচ্চ উইকেটশিকারি এখন মোস্তাফিজ। তার সমান ১৪ উইকেট আছে বুমরাহ ও পাঞ্চাব কিংসের পেসার হার্শাল প্যাটেলের ঝুলিতেও। আজ তার সাথেই  লড়াই হবে মোস্তাফিজের। একইভাবে উইকেট সমান হলেও তুলনামূলক বেশি রান খরচা করার কারণে বুমরাহর কাছ থেকে ক্যাপটি ছিনিয়ে আনতে পারছেন না মোস্তাফিজ। তবে আজ টাইগার পেসারের সামনে সেই ক্যাপ কেড়ে নেওয়ার দারুণ সুযোগ এসেছে।

বুধবার নিজেদের ঘরের মাঠ এম চিদাম্বরম ক্রিকেট স্টেডিয়ামে পাঞ্চাব কিংসের মুখোমুখি হচ্ছে মোস্তাফিজদের দল চেন্নাই। এই ম্যাচে মাত্র ১ উইকেট পেলেই পার্পল ক্যাপ ফিরে পেতে পারেন মোস্তাফিজ। তবে এক্ষেত্রে মোস্তাফিজকে তাকিয়ে পাঞ্চাবের পেসার হার্শালের দিকেও। কারণ, তারও মোস্তাফিজের সমান উইকেট। হার্শালও যদি উইকেট পায়, তাহলে মোস্তাফিজের জন্য সমীকরণটি কঠিন হয়ে যাবে।

অর্থাৎ আজ রাতের ম্যাচে মোস্তাফিজকে উইকেট শিকারের দিক থেকে অবশ্যই হার্শালের চেয়ে এগিয়ে থাকতে হবে। তবেই পার্পল ক্যাপ নিজের মাথাই পরতে পারবেন টাইগার পেসার। এই ম্যাচে মোস্তাফিজকে নিয়ে একটু বেশিই প্রত্যাশা করা যায়। কারণ, ঘরের মাঠে আগের ম্যাচেও দুটি উইকেট পেয়েছেন তিনি। আর চেন্নাইয়ের স্লো উইকেট মোস্তাফিজের জন্য দারুণ সহায়কও বটে। তবে দেখা যাক, পাঞ্জাবের বিপক্ষে কেমন করেন আইপিএলে বাংলাদেশের একমাত্র প্রতিনিধি। পাঞ্জাবের বিপক্ষে এই ম্যাচের মাধ্যমে এবারের আইপিএলের মিশন শেষ করবেন মোস্তাফিজ।
 

দ্য নিউজ/ এমআরএন

live pharmacy
umchltd