ঢাকা রোববার, ০৩ মার্চ ২০২৪ 

কাকদের নিয়ে বিএনপি গঠন করেছিল জিয়া : পররাষ্ট্রমন্ত্রী

দ্য নিউজ ডেস্ক


প্রকাশিত: ১৪:৫৯, ৩১ জানুয়ারি ২০২৪

আপডেট: ১২:১৪, ১৩ ফেব্রুয়ারি ২০২৪

শেয়ার

কাকদের নিয়ে বিএনপি গঠন করেছিল জিয়া : পররাষ্ট্রমন্ত্রী

রাজনীতির উচ্ছিষ্ট গ্রহণকারী কাকদের নিয়ে জিয়াউর রহমান বিএনপি দল গঠন করেছিলেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ। একইসঙ্গে বলেছেন, সন্ত্রাসী রাজনৈতিক দল থেকে এখন জালিয়াত রাজনৈতিক দলে পরিণত হয়েছে দলটি।

বুধবার (৩১ জানুয়ারি) রাজধানীর লালবাগে নবাবগঞ্জ পার্ক মাঠে ঢাকা মহানগর দক্ষিণের আয়োজনে আলোচনা সভায় এসব কথা বলেন পররাষ্ট্রমন্ত্রী।

তিনি বলেন, বিএনপি শুধু সন্ত্রাসী রাজনৈতিক দল নয়, জালিয়াত রাজনৈতিক দল। তাদের রাজনীতির ভিত্তি তিনটি। হত্যা-খুন-সন্ত্রাস, জালিয়াতি এবং বিদেশিদের কাছে ধরনা দিয়ে দেশের বিরুদ্ধে অপপ্রচার। এসবই এখন বিএনপির রাজনীতির মূলনীতি।

হাছান মাহমুদ আরও বলেন, রাজনীতির উচ্ছিষ্ট গ্রহণকারী কাকদের নিয়ে জিয়াউর রহমান বিএনপি দল গঠন করেছিল। সেই দল এখন জনগণের কাছ থেকে দূরে সরে এসে দেশের মানুষের সাথে প্রতারণা করেছে। সন্ত্রাসী রাজনৈতিক দল থেকে জালিয়াত রাজনৈতিক দলে পরিণত হয়েছে বিএনপি।

এসময় দুর্নীতিতে বাংলাদেশের অবস্থান সম্পর্কে জানতে চাইলে টিআইবির সমালোচনা করে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, বাংলাদেশে কিছু প্রতিষ্ঠান আছে যারা অন্যদের ক্রীড়ানক হিসেবে কাজ করে। এইসব প্রতিষ্ঠানের বক্তব্যের সঙ্গে বিএনপির বক্তব্য যখন মিলে যায়, তখন বলতে হয় ডাল মে কুচ কালা হে। টিআইবির অভ্যন্তরে কোনো দুর্নীতি হয় কি না- তা খুঁজে বের করা প্রয়োজন বলে অনেকে মনে করেন।

তিনি বলেন, বর্তমান সরকারকে সবাই বৈধতা দিয়েছে। সংসদকেও বৈধতা দিয়েছে। বিদেশি রাষ্ট্র বাংলাদেশের পাশে আছে। তারা আমাদের উন্নয়নের সহযোগী।

live pharmacy
umchltd