ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ 

বেইলি রোড ট্র্যাজেডি

‘লিপ ইয়ার’ আর ‘কাচ্চি ভাই’-এর ডিসকাউন্টই কেড়ে নিলো ৪৬ প্রাণ

সুজন নাজির

প্রকাশিত: ১৯:২০, ১ মার্চ ২০২৪

আপডেট: ১৩:২১, ৪ মার্চ ২০২৪

শেয়ার

‘লিপ ইয়ার’ আর ‘কাচ্চি ভাই’-এর ডিসকাউন্টই কেড়ে নিলো ৪৬ প্রাণ

রাজধানীর বেইলি রোডের কাচ্চি ভাই রেস্টুরেন্ট ভবনে গেল বৃহস্পতিবার রাতে ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটে। ওইদিন ‘লিপ ইয়ার’ উপলক্ষে ঢাকার ‘কাচ্চি ভাই-এর সকল শাখায় পঞ্চাশ শতাংশ ডিসকাউন্ট চলছিল। এই সুযোগ নিতে অসংখ্য মানুষ ভিড় করে সেখানে। কিন্তু রাত ৯টা ৫০ মিনিটের দিকে ভয়াবহ অগ্নিকাণ্ডে তাদের ৪৬ জনের মর্মান্তিক মৃত্যু হয়। এদের মধ্যে ৬টি ছাড়া বাকি মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। 

খোঁজ নিয়ে জানা গেছে, ‘লিপ ইয়ার’ উপলক্ষে রাজধানীর ‘কাচ্চি ভাই’ রেস্টুরেন্টের সকল শাখায় পঞ্চাশ শতাংশ ছাড় দেয়া হয়। নাম প্রকাশ না করার শর্তে একজন বলেন, ‘কাচ্চি ভাই’ ব্র্যান্ডের পঞ্চাশ শতাংশ ছাড়ের কারণে তাদের বেইলি রোডের শাখায় অসংখ্য মানুষ ভিড় করে সেদিন। এই ছাড়ই তাদের জন্য কাল হয়েছে। তিনি ক্ষোভ প্রকাশ আরও বলেন, আজ ছাড়ের কারণে এতগুলো লাশ হলো! বেইলি রোডের এক রিকশাচালক বলেন, অন্য যেকোনো দিনের চেয়ে ‘কাচ্চি ভাই রেস্টেুরেন্টে ওইদিন মানুষের ভিড় ছিল বেশি। আগুন লাগার পর তাদের বাঁচার আকুতি এখনো চোখে ভাসছে। কেন যে পোলাপান এখানে আসে! 

নিহতের এক স্বজন বলেন, ‘লিপ ইয়ার’ এর কারণে আমার ছোট ভাই এখানে এসেছিল। তারা বন্ধু-বান্ধব মিলে দিনটি উদযাপন করতে গিয়েছিল। শুনলাম ওখানে কারা যেন পঞ্চাশ শতাংশ ছাড় দিয়েছিল। ছাড়ই তাদের জীবন কেড়ে নিলো। এমন মৃত্যু যেন কারও জীবনে নেমে না আসে।

এ বিষয়ে রেস্টুরেন্টে যোগাযোগ করা হলে তাদের কাউকেই বেইলি রোড শাখায় পাওয়া যায়নি। তাদের দেয়া মোবাইল নম্বরে ফোন দিলেও কল রিসিভ করেননি।
 

দ্য নিউজ/ এনজি

live pharmacy
umchltd

সম্পর্কিত বিষয়: