ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ 

ওডেসায় রাশিয়ার হামলার পর আরও সহায়তার আবেদন জেলেনস্কির

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১৪:৩৭, ৩ মার্চ ২০২৪

শেয়ার

ওডেসায় রাশিয়ার হামলার পর আরও সহায়তার আবেদন জেলেনস্কির

রাশিয়ার সর্বশেষ হামলায় অন্তত ছয়জন নিহত হওয়ার পর নতুন করে অস্ত্র সহায়তা চেয়েছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। শনিবার পশ্চিমাদের কাছে আরও বিমান প্রতিরক্ষা ব্যবস্থা সরবরাহের আহ্বান জানিয়েছেন তিনি। এর আগে রাশিয়ার বিমান হামলায় ইউক্রেনের দক্ষিণাঞ্চলীয় বন্দর নগরী ওডেসাতে চার জন নিহত হয়েছে। এছাড়া একইদিনে হামলা হয়েছে ইউক্রেনের খারকভ ও দক্ষিণাঞ্চলীয় খেরসন অঞ্চলে। সেখানেও হতাহতের ঘটনা ঘটেছে।

জেলেনস্কি সোশ্যাল মিডিয়ায় একটি পোস্টে অভিযোগ করেন, রাশিয়া বেসামরিকদের উপর হামলা চালিয়ে যাচ্ছে। তাই অংশীদারদের কাছ থেকে আমাদের আরও বিমান প্রতিরক্ষা দরকার। রাশিয়ার সন্ত্রাস থেকে আমাদের জনগণকে আরও সুরক্ষিত করতে আমাদের ইউক্রেনের প্রতিরক্ষাকে শক্তিশালী করতে হবে।

গত দুই বছর ধরে চলমান এই যুদ্ধে ক্রমশ পিছিয়ে পড়ছে ইউক্রেন। রাশিয়া একের পর এক গ্রাম ও শহর দখল করে নিচ্ছে। এমন অবস্থায় আরও অর্থনৈতিক ও সামরিক সহায়তা চায় ইউক্রেন। মার্কিন যুক্তরাষ্ট্রের কংগ্রেসে একটি গুরুত্বপূর্ণ ৬০ বিলিয়ন ডলারের সহায়তা প্যাকেজ প্রস্তাবিত অবস্থায় আছে। তবে ধারনা করা হচ্ছে, রিপাবলিকানরা সেটি আটকে দিতে পারে।

এর আগে ইউক্রেনের স্বরাষ্ট্রমন্ত্রী ইগর ক্লাইমেনকো শনিবার টেলিগ্রামে করা একটি পোস্টে বলেন, ওডেসায় রুশ সন্ত্রাসীদের আক্রমণের ফলে একটি নয় তলা ভবন ধ্বংস হয়ে গেছে। ঘটনাস্থল থেকে শেয়ার করা ফুটেজে দেখা গেছে একটি আবাসিক ভবনের বেশ কয়েকটি তলা ধসে পড়েছে। এছাড়া আঞ্চলিক গভর্নর ওলেগ সিনেগুবভ জানিয়েছেন, খারকভে মধ্যরাতের পরপরই একটি হামলায় একজন ৭৬ বছর বয়সী ব্যক্তি নিহত হয়েছেন।

live pharmacy
umchltd

সম্পর্কিত বিষয়: