ঢাকা শুক্রবার, ১৭ মে ২০২৪ 

নিজ শিশুকন্যাকে ধর্ষণ, বাবার যাবজ্জীবন কারাদণ্ড

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১২:৫৯, ২ মে ২০২৪

শেয়ার

নিজ শিশুকন্যাকে ধর্ষণ, বাবার যাবজ্জীবন কারাদণ্ড

নিজের ১০ বছরের শিশুকন্যাকে ধর্ষণের অভিযোগ প্রমাণিত হওয়ায় এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন ভারতের একটি আদালত।

ইন্ডিয়ান এক্সপ্রেস জানিয়েছে, ৫০ বছর বয়সী ওই ব্যক্তির ৩ সন্তান রয়েছে। তবে এর ভিতরে ১০ বছরের এক কন্যাশিশুকে ২০১৭ থেকে ২০১৯ সাল পর্যন্ত ধর্ষণ করেছে সে। গত ফেব্রুয়ারিতে আদালত তাকে দোষী সাব্যস্ত করে। শিশুটির পক্ষে সাক্ষী দেন তার শিক্ষকরা এবং স্কুলের প্রিন্সিপাল। অপর দিকে শিশুটির বিপক্ষে সাক্ষ্য দেন তারই আপন ভাই ও বোন। আদালতে তারা বলেন, তারা সবাই এক রুমে ঘুমাতেন। এমন কিছু কখনো তারা ঘটতে দেখেননি। সেই সাথে অভিযোগ দেন, স্কুলের এক শিক্ষক শিশুটিকে দত্তক নিতে মিথ্যা অভিযোগ দিয়েছেন।

তবে আদালত আসামি পক্ষের সাক্ষীদের সাক্ষ্য আমলে না নিয়ে মেডিকেল পরীক্ষা ও শিশুটির বক্তব্যের ভিত্তিতে ওই ব্যক্তির যাবজ্জীবন কারাদণ্ডের রায় দিয়েছেন। আদালত মন্তব্য করেন,

কোন শিশুর অভিভাবকই যদি তার যৌন নিপীড়ক হয়ে দাঁড়ায়, তাহলে শিশুটি কি করবে? এই ঘটনা যেকোনো শিশুর মনে আজীবনের জন্য ছাপ রেখে যাবে। এই ক্ষত হয়ত দেখা যাবে না, তবে এই ভয় সারাজীবন তাকে তাড়া করে বেড়াবে। পরিবার, বন্ধু, এবং সমাজ, কোথাও কারো প্রতি সে আর বিশ্বাস রাখতে পারবে না।

রায় শেষে বিচারক অনু আগারওয়াল শিশুটিকে ১২ লাখ টাকা সহায়তা দেওয়ার নির্দেশ দিয়েছেন। উল্লেখ্য, ওই শিশুর মা ২০১৮ সালে মারা যান।

 

 

দ্য নিউজ/ এস এস

live pharmacy
umchltd