ঢাকা শুক্রবার, ১৭ মে ২০২৪ 

নেটিজেনদের কটাক্ষের মুখে স্বস্তিকা 

আনন্দ ডেস্ক

প্রকাশিত: ১৪:৪২, ২ মে ২০২৪

শেয়ার

নেটিজেনদের কটাক্ষের মুখে স্বস্তিকা 

টালিউডের আলোচিত সমালোচিত অভিনেত্রী স্বস্তিকা মুখার্জি। বরাবরই বেশ স্পষ্টবাদী তিনি। কোনোরকম ভয়-ডর ছাড়াই নিজের মতামত শেয়ার করেন তিনি। এর জন্য প্রায়শই তাকে নেটিজেনদের নানারকম কটাক্ষের মুখে পরতে হয় তাকে। সম্প্রতি এমনই এক পরিস্থিতির মুখোমুখি এ অভিনেত্রী। তবে মুখ বুজে সহ্য করার মানুষ নন স্বস্তিকা। নেটিজেনদের মন্তব্যের কড়া জবাব দিলেন তিনি।

জলবায়ু পরিবর্তনের কারণে গেল এপ্রিল থেকেই এখানে প্রচণ্ড দাবদাহের মধ্যে দিয়ে যাচ্ছে দক্ষিণ-পূর্ব এশিয়া।  তীব্র দাবদাহে শুধু এপার বাংলা নয়, ওপার বাংলার মানুষও হাঁসফাঁস করছেন। পরিবেশ বাঁচাতে বিজ্ঞানীরা যেমন গাছ লাগানোর কথা বলছেন, তেমনি তারকাদের মধ্যেও অনেকে বিষয়টি নিয়ে কথা বলছেন। কিন্তু এ প্রসঙ্গে কথা বলেই যেন নেটিজেনদের কটাক্ষের মুখে পড়েছেন স্বস্তিকা। 

বুধবার (১ মে) নিজের ফেসবুকে একটি স্ট্যাটাস দেন স্বস্তিকা। ক্যাপশনে লেখেন, ‘আরও গাছ কাটো/ আরও পুকুর বোজাও/ কংক্রিটের জঙ্গলে বাস করবে মানুষের লাশ।’ আর এতেই খেপে গিয়ে স্বস্তিকার দিকে প্রশ্নের তীর ছোড়া শুরু করেন তারা। সুপ্রিয়া নামের একজন লিখেছেন, ‘আপনি থাকেন কোথায়? কয়টা গাছ লাগিয়েছেন এই পর্যন্ত? ফ্ল্যাট কেনা নেই তো একটাও?’

প্রশ্নগুলো দেখে থেমে থাকেননি স্বস্তিকাও। সুপ্রিয়ার সবগুলো প্রশ্নের উত্তর দিয়েছেন তিনি। অভিনেত্রী লেখেন, ‘হ্যাঁ, গাছ লাগিয়েছি। আমাদের বাড়ির গলিতে যত গাছ আছে সবগুলো আমি এবং আমার বাবা দুজনে মিলে লাগিয়েছি। আর আমার ফ্ল্যাট কেনা নেই। আমি আমার বাবার বাড়িতে থাকি। আর মুম্বাইতে থাকি ভাড়া বাসায়। জবাবে অভিনেত্রী আরও লেখেন, ফেসবুকে এসে কাউকে আক্রমণ করার আগে চেক করে নিবেন আমার কয়টা ফ্ল্যাট আছে। আর গ্লোবাল ওয়ার্মিংয়ের দায় আমাদের সবার। আমাকে তীর ছুড়ে প্রকৃতির কোনো সুরাহা হবে না।

অন্যদিকে সায়ন্তন ঘোষ লেখেন, ‘দিদি ভাই কংক্রিটের ফ্ল্যাটে বসে এবং এসিতে বসে বসে স্ট্যাটাস দিচ্ছেন।’ এই মন্তব্যেরও কড়া জবাব দিয়েছেন স্বস্তিকা। তিনি লেখেন, ফুটপাতে বসে স্ট্যাটাস দিতে পারব না দাদা। আমি গত ৪ দিন ধরে রাস্তায় কাজ করছি। পোর্টবেল এসি তো পাওয়া যায় না, পাওয়া গেলে না হয় সঙ্গে নিয়ে আসতাম। আরেক নেটিজেন লিখেছেন, ‘এসি ঘরে বসে জ্ঞান দিচ্ছেন।’ এর জবাবে স্বস্তিকা লেখেন, ‘কী করে জানলেন আমি এসি ঘরে বসে জ্ঞান দিচ্ছি?’

এমন অসংখ্য মন্তব্য ভেসে বেড়াচ্ছে স্বস্তিকার কমেন্টসবক্সে। আর কেউ কেউ তো আবার স্বস্তিকার বাসার ছবিই চেয়ে বসেছেন। তারা আসলে দেখতে চান স্বস্তিকা এসি ঘরে বসে স্ট্যাটাস দিচ্ছেন কিনা। মূলত এসব বিষয় নিয়েই আপাতত উত্তাল নেটদুনিয়ায়। 


 

দ্য নিউজ / এন এ

live pharmacy
umchltd