ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ 

চুয়াডাঙ্গায় কোটি টাকার স্বর্ণসহ নারী চোরাকারবারি আটক

চুয়াডাঙ্গা থেকে সংবাদদাতা:

প্রকাশিত: ১৬:০২, ৩ মার্চ ২০২৪

শেয়ার

চুয়াডাঙ্গায় কোটি টাকার স্বর্ণসহ নারী  চোরাকারবারি আটক

ভারতে পাচারকালে চুয়াডাঙ্গার দর্শনা থানাধীন ছয়ঘড়িয়া থেকে ১১টি স্বর্ণের বার সহ তাছলিমা খাতুন (২৫) নামে এক নারী চোরাকারবারিকে আটক করেছে বর্ডার গার্ড বিজিবি। রোববার দুপুরে বিজিবির চুয়াডাঙ্গা- ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল সাঈদ মোহাম্মদ জাহিদুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। আটক তাছলিমা খাতুন চুয়াডাঙ্গা দামুড়হুদা উপজেলার দর্শনা থানাধীন কামাড়পাড়া এলাকার রেজাউল করিমের মেয়ে।

 

বিজ্ঞপ্তিতে বলা হয়, দর্শনা থানার অন্তর্গত ছয়ঘড়িয়া গ্রামের মধ্যে দিয়ে স্বর্ণ চোরাচালান হবে এমন সংবাদের ভিত্তিতে আজ রোববার সকালে চুয়াডাঙ্গা ব্যাটালিয়নের ( বিজিবি) অধীনস্থ সুলতানপুর বিওপি কমান্ডারের নেতৃত্বে ছয়ঘড়িয়া গ্রামে অভিযান পরিচালনা করা হয়।

 

সকাল ১১টার দিকে ব্যাটারিচালিত একটি ইজিবাইকযোগে কয়েকজন যাত্রী ছয়ঘড়িয়া গ্রামের মধ্য দিয়ে সীমান্ত অভিমুখে যাওয়ার পথে বিজিবি সদস্যরা ইজিবাইক তল্লাশী করেন। তল্লাশী কার্যক্রম চলাকালে ইজিবাইকে অবস্থানরত তাছলিমা খাতুন নামের এক নারী সন্দেহজনক আচরণ করেন।

 

পরে তাকে আটক করে জিজ্ঞাসাবাদের একপর্যায়ে তার শরীরের কোমরের ভিতরে লুকায়িত অবস্থায় এক কেজি ৩২০ গ্রাম (১১৩.১৬ ভরি) ওজনের ১১টি স্বর্ণের বার বিজিবি সদস্যদের সামনে ফেলে দেয়।

 

চুয়াডাঙ্গা- ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল সাঈদ মোহাম্মদ জাহিদুর রহমান বলেন, জব্দকৃত স্বর্ণের বারগুলোর আনুমানিক বাজার মূল্য কোটি ৩০ লাখ টাকা। আটক নারী চোরাকারবারিকে দর্শনা থানায় হস্তান্তরসহ বিজিবির পক্ষ থেকে একটি মামলা করা হয়েছে। এছাড়া জব্দকৃত স্বর্ণের বারগুলো চুয়াডাঙ্গা ট্রেজারি অফিসে জমা দেয়া হয়েছে।

 

live pharmacy
umchltd