ঢাকা শুক্রবার, ০৩ মে ২০২৪ 

রুমা উপজেলার দুর্গম এলাকায় প্রচণ্ড গোলাগুলি, আতংকে এলাকাবাসী

বান্দরবান সংবাদদাতা

প্রকাশিত: ২২:৩৩, ১৯ এপ্রিল ২০২৪

শেয়ার

রুমা উপজেলার দুর্গম এলাকায় প্রচণ্ড গোলাগুলি, আতংকে এলাকাবাসী

বান্দরবান-রাঙ্গামাটির সীমান্তের দুর্গম এলাকায় প্রচণ্ড গোলাগুলির খবর পাওয়া গেছে। এ ঘটনায় এলাকায় আতঙ্ক বিরাজ করছে, বন্ধ রাখা হয়েছে বাজারের সব দোকানপাট। জেলার রুমা উপজেলায় রুমা খাল, প্রাংসা, পাইন্দু ও রাঙ্গামাটি জেলার বিলাইছড়ি উপজেলার বড়থলি সীমান্ত এলাকায় গোলাগুলির সংবাদ পাওয়া গেছে।

শুক্রবার ১৯ এপ্রিল বিকেলে গোলাগুলির শব্দ পান স্থানীয়রা। তবে তারা নির্দিষ্ট করে বলতে পারছেন না, কার সঙ্গে কার গোলাগুলি হয়েছে। নাম প্রকাশে অনিচ্ছুক রুমা বাজারের একজন ব্যবসায়ী জানান, আতঙ্কে বাজারের সব দোকানপাট বন্ধ করে দিয়েছেন ব্যবসায়ীরা।

রুমা উপজেলা চেয়ারম্যান উহ্লা চিং মারমা জানান, কয়েক দিন ধরে রুমা উপজেলায় যৌথ বাহিনীর অভিযান চলছে। স্থানীয়রা বিকেলে জানিয়েছেন, রুমা উপজেলার পাইন্দু ইউনিয়ন এবং রাঙ্গামাটি জেলার বিলাইছড়ি উপজেলার বড়থলি ইউনিয়নের সীমান্তবর্তী দুর্গম এলাকায় বিকেলে তীব্র গোলাগুলি হয়েছে। এলাকাবাসীর ধারণা, গোলাগুলি হচ্ছে সশস্ত্র গোষ্ঠী কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) সদস্যদের সঙ্গে যৌথবাহিনীর।

রুমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.শাহজাহান জানান, গোলাগুলির সংবাদ পেয়েছি। তবে বিস্তারিত জানা যায়নি।

রুমা বাজারের একজন ব্যবসায়ী জানান, গত ২ এপ্রিল ব্যাংক ডাকাতির ঘটনার পর থেকে রুমাবাসী খুব ভয়ে আতংকে জীবনযাপন করছে। সে সময় থেকে বাজারের সব দোকানপাট সন্ধ্যা ৬ টা বা ৭টার দিকে বন্ধ করে দেই। তবে আজকে গোলাগুলির ঘটনায় আমরাসহ এলাকার মানুষ আতংকিত হয়ে সব দোকানপাট বন্ধ করে দিয়েছি। 

উল্লেখ্য, রুমায় ব্যাংক ডাকাতির ঘটনায় গত ৬ এপ্রিল থেকে সন্ত্রাসীদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করছে যৌথ বাহিনী, যা এখনও চলমান রয়েছে। এতে এই পর্যন্ত গ্রেফতার ৬৬ জন কারাগারে এবং এদের মধ্যে ৫২ জনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। 
 

দ্য নিউজ/ এফ এইচ এস

live pharmacy
umchltd

সম্পর্কিত বিষয়: