Deprecated: str_replace(): Passing null to parameter #3 ($subject) of type array|string is deprecated in /var/www/vhosts/thenews24.com/httpdocs/common/config.php on line 174
রাশিয়ার বোমারু বিমান ভূপাতিত করার দাবি ইউক্রেনের

রাশিয়ার বোমারু বিমান ভূপাতিত করার দাবি ইউক্রেনের

আন্তর্জাতিক ডেস্ক

দ্য নিউজ/ এস এস

প্রকাশিত : ০৭:২৪ পিএম, ১৯ এপ্রিল ২০২৪ শুক্রবার

রাশিয়ার একটি টিইউ-২২এমথ্রি বোমারু বিমান ভূপাতিত করার দাবি করেছে ইউক্রেন। ২০২২ সালে শুরু হওয়া রাশিয়া ইউক্রেনের পূর্নমাত্রার যুদ্ধের পর থেকে প্রথমবারের মতো কোন রাশিয়ান বিমান ভূপাতিত করলো ইউক্রেন। ভূপাতিত হওয়ার আগে দনিপ্রোপেত্রোভস্কে এক হামলা চালায় বিমানটি।

বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, শুক্রবার ইউক্রেনের দনিপ্রোপেত্রোভস্কে হামলা চালায় রাশিয়ার বোমারু বিমানটি। এই হামলায় অন্তত নয়জন নিহত হয়েছে বলে জানা যায়। হামলা করে রাশিয়ায় ফিরছিলো বিমানটি। এসময় ইউক্রেন সীমান্ত থেকে প্রায় তিনশ কিলোমিটার দূরে রাশিয়ার আকাশসীমায় বিমানটিকে আঘাত করে ইউক্রেনের আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা থেকে ছোঁড়া একটি মিসাইল।

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের বরাতে সংবাদ সংস্থা তাস জানায়, রাতে ইউক্রেনে হামলা চালিয়ে রাশিয়াতে ফিরছিলো বিমানটি। এসময় যান্ত্রিক ত্রুটির কারণে বিমানটি বিকল হয়ে স্তাভরোপোল অঞ্চলে ভূপাতিত হয়। স্তাভরোপোলের গভর্নর ভ্লাদিমির ভ্লাদিমিরোভ টেলিগ্রামে জানিয়েছেন, বিমানটিতে চারজন আরোহী ছিলেন। এর ভিতরে একজন নিহত হয়েছেন। দুইজন আহত আরোহীকে স্থানীয় হাসপাতালে নেওয়া হয়েছে। নিঁখোজ অপর আরোহীর খোঁজ চালিয়ে যাওয়া হচ্ছে।

এদিকে ইউক্রেনের সামরিক বাহিনী জানিয়েছে, প্রথমবারের মতো ইউক্রেন বিমান বাহিনীর বিমান বিধ্বংসী ইউনিট কোন রুশ বিমান ভূপাতিত করেছে।