Deprecated: str_replace(): Passing null to parameter #3 ($subject) of type array|string is deprecated in /var/www/vhosts/thenews24.com/httpdocs/common/config.php on line 174
রাজশাহীতে দিনব্যাপী সার্বজনীন পেনশন মেলা অনুষ্ঠিত

রাজশাহীতে দিনব্যাপী সার্বজনীন পেনশন মেলা অনুষ্ঠিত

রাজশাহী সংবাদদাতা

প্রকাশিত : ০৫:৩০ পিএম, ১৯ এপ্রিল ২০২৪ শুক্রবার

রাজশাহীতে দিনব্যাপী সর্বজনীন পেনশন মেলা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার রাজশাহীর হাজি মুহাম্মদ মুহসিন সরকারি উচ্চবিদ্যালয় মাঠে এই মেলার আয়োজন করা হয়।  সকালে মেলার উদ্বোধন করেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্যসচিব মো. তোফাজ্জল হোসেন মিয়া। উদ্বোধনী অনুষ্ঠানে তিনি বলেন, বাংলাদেশ অর্থনীতির দিক থেকে এক অনন্য উচ্চতায় পৌঁছে গেছে। দেশের সকল মানুষের ভবিষ্যতের কথা বিবেচনা করে এই পেনশন স্কিম করেছে সরকার। এই স্ক্রিমের আওতায় দেশের সব ধরনের নাগরিকে যুক্ত  করা হচ্ছে। দেশের সাধারণ মানুষের ভালো সাড়া মিলছে বলে উল্লেখ করেন তিনি। মেলায় ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানগুলোর ১২৫টি স্টল অংশ নেয়। এসব স্টলে পেনশন স্কিমের সরাসরি নিবন্ধন ও স্কিমের টাকা জমা দেয়ার জন্য ব্যাংকের বুথও রাখা হয়। এছাড়া মেলায় সংশ্লিষ্ট বিষয়ের ওপর কর্মশালারও আয়োজন করা হয়।

রাজশাহী বিভাগের চার শ্রেণির জনগোষ্ঠী প্রগতি, সুরক্ষা, সমতা ও প্রবাসী পেনশন স্কিমে অন্তত ৯ হাজার জন গ্রাহক হয়েছেন। মেলার মধ্য দিয়ে এ সংখ্যা বাড়বে বলে আশা আয়োজকদের।

এদিকে ছুটির দিনের এই মেলায় ভিড় করেন মানুষ। সাধারণ থেকে কর্মজীবী সবা পর্যায়ের মানুষ অংশ নেন মেলায়।