ঢাকা শুক্রবার, ১৭ মে ২০২৪ 

আর্থিক হিসাব দিয়েছে আরও তিন কোম্পানি

অর্থনৈতিক প্রতিবেদক

প্রকাশিত: ১৮:২৩, ১ মে ২০২৪

শেয়ার

আর্থিক হিসাব দিয়েছে আরও তিন কোম্পানি

পুঁজিবাজারে তালিকাভুক্ত আরও তিনটি প্রতিষ্ঠান তাদের আর্থিক হিসাব প্রকাশ করেছে। কোম্পানি তিনটি হচ্ছে আইটি কনসালটেন্ট পিএলসি, ন্যাশনাল ফিড ও  প্যারামাউন্ট টেক্সটাইল।

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি আইটি কনসালটেন্ট পিএলসি গত ৩১ মার্চ, ২০২৪ তারিখে সমাপ্ত তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। মঙ্গলবার অনুষ্ঠিত কোম্পানির পরিচালনা পর্ষদের বৈঠকে চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা ও অনুমোদনের পর তা প্রকাশ করা হয়। 

কোম্পানি সূত্রে এই তথ্য জানা গেছে। চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৮১ পয়সা। গত বছর একই সময়ে শেয়ার প্রতি ৬৬ পয়সা আয় হয়েছিল। অন্যদিকে তিন প্রান্তিক (জুলাই ২৩-মার্চ ২৪) মিলিয়ে কোম্পানিটির ২ টাকা ২৩ পয়সা আয় হয়েছে। গতবছর একই সময়ে ১ টাকা ৭৫ পয়সা আয় হয়েছিল। আলোচিত সময়ের কোম্পানির শেয়ার প্রতি নগদ অর্থের প্রবাহ ছিল ৩ টাকা ৯৪ পয়সা, যা আগের বছর ২ টাকা ৫০ পয়সা ছিল। গত ৩১ মার্চ ২০২৪ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ২০ টাকা ২২ পয়সা।

ন্যাশনাল ফিড : পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি ন্যাশনাল ফিড মিল লিমিটেডের গত ৩১ মার্চ, ২০২৪ তারিখে সমাপ্ত তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।মঙ্গলবার অনুষ্ঠিত কোম্পানির পরিচালনা পর্ষদের বৈঠকে চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা ও অনুমোদনের পর তা প্রকাশ করা হয়। কোম্পানি সূত্রে এই তথ্য জানা গেছে।

চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি ১৮ পয়সা লোকসান হয়েছে। গত বছর একই সময়ে শেয়ার প্রতি ৩ পয়সা লোকসান হয়েছিল। অন্যদিকে তিন প্রান্তিক (জুলাই ২৩-মার্চ ২৪) মিলিয়ে কোম্পানিটির ৪৩ পয়সা লোকসান হয়েছে। গতবছর একই সময়ে ৩ পয়সা আয় হয়েছিল। আলোচিত সময়ের কোম্পানির শেয়ার প্রতি নগদ অর্থের প্রবাহ ছিল ২২ পয়সা, যা আগের বছর ১৮ পয়সা ছিল। গত ৩১ মার্চ ২০২৪ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ১১ টাকা ৩৫ পয়সা।

প্যারামাউন্ট টেক্সটাইল :  পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি প্যারামাউন্ট টেক্সটাইল পিএলসি গত ৩১ মার্চ, ২০২৪ তারিখে সমাপ্ত তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। মঙ্গলবার অনুষ্ঠিত কোম্পানির পরিচালনা পর্ষদের বৈঠকে চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা ও অনুমোদনের পর তা প্রকাশ করা হয়। কোম্পানি সূত্রে এই তথ্য জানা গেছে। চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ৪ পয়সা। গত বছর একই সময়ে শেয়ার প্রতি ১ টাকা ৯৪ পয়সা আয় হয়েছিল। অন্যদিকে তিন প্রান্তিক (জুলাই ২৩-মার্চ ২৪) মিলিয়ে কোম্পানিটির ৫ টাকা ১০ পয়সা আয় হয়েছে। গতবছর একই সময়ে ৫ টাকা ৯২ পয়সা আয় হয়েছিল।

এ সময়ের কোম্পানির শেয়ার প্রতি নগদ অর্থের প্রবাহ ছিল ৫ টাকা ১৫ পয়সা, যা আগের বছর ৪ টাকা ৮৯ পয়সা ছিল। গত ৩১ মার্চ ২০২৪ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ৪০ টাকা ২২ পয়সা।

 
 

দ্য নিউজ/ এমআরএন

live pharmacy
umchltd