ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ 

হোয়াটসঅ্যাপে যুক্ত হল এআই ইমেজ এডিটিং ফিচার

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১০:৩৫, ২৭ মার্চ ২০২৪

শেয়ার

হোয়াটসঅ্যাপে যুক্ত হল এআই ইমেজ এডিটিং ফিচার

হোয়াটসঅ্যাপের নিরাপত্তা এবং সুবিধা আরো আকর্ষণীয় ও ব্যবহার উপযোগী করতে। মেটার মালিকানাধীন হোয়াটসঅ্যাপে প্রতিনিয়ত নতুন নতুন ফিচার সংযোজন হচ্ছে। সম্প্রতি তারা ঘোষণা দিয়েছে হোয়াটসঅ্যাপে নতুন এআই ইমেজ এডিটিং ফিচারের কথা। 

এই নতুন ফিচার যুক্ত হওয়ায় ব্যবহারকারীরা হোয়াটসঅ্যাপে ইমেজ এডিটিং করতে পারবে। আর এই ইমেজ এডিটিং ফিচারকে আরো একধাপ এগিয়ে নিয়ে যেতে এর সঙ্গে যুক্ত করা হয়েছে এআই বা আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স। ইতিমধ্যে এআই ব্যবহৃত ইমেজ এডিটর সফটওয়্যার গুলোর চমক দেখেছে বিশ্ববাসী। যেখানে অনেক এডভান্স এডিট করা যায় নিমিষেই। এবার সেই এআই চালিত ইমেজ এডিটিং ফিচার যুক্ত হচ্ছে হোয়াটসঅ্যাপে।

তবে এখনই হোয়াটসঅ্যাপ ইউজার এই নতুন ফিচার ব্যবহার করতে পারবে না। এটি এখনো ডেভেলপমেন্ট পর্যায়ে রয়েছে। শুধুমাত্র নির্দিষ্ট কিছু সংখ্য ব্যবহারকারী বা বিটা পরীক্ষকরা ব্যবহার করতে পারবে। এরপরই সাধারণ ব্যবহারকারীর জন্য উন্মুক্ত করা হবে এই নতুন ফিচার।

ওপেন এআই এর চ্যাট ডিপিটি জনসাধারণের জন্য উন্মুক্ত হওয়ার পর থেকেই বিভিন্ন কোম্পানি তাদের সার্ভিসের মধ্যে এআই সুবিধা যুক্ত করতে শুরু করেছে। ফলে তারা তাদের সুবিধা গুলো আরো সহজে গ্রাহকদের মাঝে ছড়িয়ে দিতে পারছে। এবার মেটার মালিকানাধীন কোম্পানি তাদের ব্যবহারকারীদের জন্য হোয়াটসঅ্যাপে যুক্ত করছে এআই ইমেজ এডিটিং ফিচার।

যেটি ব্যবহার করে এক ক্লিকেই মুছে ফেলা যাবে ইমেজের ব্যাকগ্রাউন্ড। এছাড়া ইমেজ এর নতুন ব্যাকগ্রাউন্ড যুক্ত করা যাবে। আরো নতুন নতুন আকর্ষণীয় ফিচার থাকবে হোয়াটসঅ্যাপের এই নতুন সংযোজনে। যেগুলি সম্পর্কে বিস্তারিত এখনো জানায়নি হোয়াটসঅ্যাপ।

দ্য নিউজ/ এসএইচ/ এনজি

live pharmacy
umchltd

সম্পর্কিত বিষয়: