ঢাকা শুক্রবার, ১৭ মে ২০২৪ 

সিরিজ হার বাংলাদেশের

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: ১৯:০৭, ২ মে ২০২৪

আপডেট: ১৯:১৪, ২ মে ২০২৪

শেয়ার

সিরিজ হার বাংলাদেশের

সেপ্টেম্বর-অক্টোবরে বাংলাদেশে বসবে উইমেন্স টি-টোয়েন্টি বিশ্বকাপ। বৈশ্বিক টুর্নামেন্ট শুরুর আগে ঘরের মাঠে ভারত সিরিজ দিয়ে প্রস্তুতি শুরু করেছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। তবে টানা তিন হারে সিরিজ হাতছাড়া করলো টাইগ্রেসরা। আজ সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে পাঁচ ম্যাচ সিরিজের তৃতীয় টি-টোয়েন্টিতে ভারতের কাছে ৭ উইকেটে হারলো নিগার সুলতানা জ্যোতিরা।

আগে ব্যাটিংয়ে নেমে ৮ উইকেটে ১১৭ রান তোলে বাংলাদেশ নারী ক্রিকেট দল। রান তাড়ায় ব্যাটিংয়ে নেমে ৯ বল হাতে রেখে জয়ের বন্দরে পৌঁছায় ভারতের মেয়েরা।

১১৮ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে ওপেনিং জুটিতে ৯১ রান তোলেন ভারতের শেফালি ভার্মা ও স্মৃতি মান্ধানা। ঋতু মণির করা ১৩তম ওভারের প্রথম বলে শেফালি আউট হলে ভাঙে এই জুটি। সাজঘরে ফেরার আগে দলীয় সর্বোচ্চ ৫১ রান করেন এই ভারতীয় ওপেনার। ৩৮ বলের ইনিংসটি ৮ বাউন্ডারিতে সাজান তিনি। আরেক ওপেনার স্মৃতি খেলেন ৪২ বলে ৫ চার ও ১ ছক্কায় ৪৭ রানের ইনিংস। দয়ালন হেমালতা আউট হন ৯ রানে। শেষে অধিনায়ক হারমানপ্রীত কর ৯* এবং রিচা ঘোষ ৮* রানের ইনিংস খেলে জয় নিয়েই মাঠ ছাড়েন।

ভারতের ইনিংসে ২ ওভারে ১০ রানের খরচায় ১ উইকেট নেন ঋতু মণি। একটি করে উইকেট পান নাহিদা আক্তার ও রাবেয়া খান।

এর আগে টসে হেরে ব্যাটিংয়ে নেমে দিলারা আক্তার ও নিগার সুলতানা জ্যোতির ব্যাটে ভর করে ৮ উইকেট হারিয়ে ১১৭ রান তোলে বাংলাদেশ নারী দল। ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালোই করেছিল টাইগ্রেসরা। ওপেনিং জুটিতে ৪৬ রান তোলে দিলারা আক্তার ও মুর্শিদা খাতুন। ৬.৩ ওভারে মুর্শিদা ৯ রানে আউট হলে ভাঙে এই জুটি। দলীয় সর্বোচ্চ রান আসে দিলারা আক্তারের ব্যাট থেকে। ২৭ বলে ৫ বাউন্ডারিতে ৩৯ রান করেন এই ওপেনার। ৩৬ বলে ১ বাউন্ডারিতে ২৮ রান করেন টাইগ্রেস অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি। বাকিদের কেউ ছুঁতে পারেননি দুই অঙ্কের কোঠা। ‘ব্যাক টু ব্যাক’ গোল্ডেন ডাক মারেন ফাহিমা খাতুন। ডাক মারেন শরিফা খাতুনও।

বাংলাদেশের ইনিংসে ৪ ওভারে ২২ রানের খরচায় ২ উইকেট নেন ভারতীয় স্পিনার রাধা যাদব। একটি করে উইকেট নেন রেনুকা সিং, পূজা বস্ত্রকার এবং শ্রেয়াঙ্কা পাটিল।

দ্য নিউজ/ এআই

live pharmacy
umchltd