ঢাকা শুক্রবার, ১৭ মে ২০২৪ 

চমক রেখে বিশ্বকাপের দল ঘোষণা ভারতের

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: ১৭:৫৭, ৩০ এপ্রিল ২০২৪

শেয়ার

চমক রেখে বিশ্বকাপের দল ঘোষণা ভারতের

জুনে যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজের যৌথ আয়োজনে বসবে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর। বৈশ্বিক আসরকে সামনে রেখে একে একে স্কোয়াড ঘোষণা শুরু করেছে বিশ্বকাপ খেলুড়ে দলগুলো। ১৫ সদস্যের দল ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআইও। ভারতের বিশ্বকাপ স্কোয়াডে রয়েছে বড় চমক।

আজ বিকালে নিজেদের সোশ্যাল মিডিয়া প্লাটফর্ম ‘এক্স’-এ যুক্তরাষ্ট্রের ম্যানহাটনের টাইমস স্কোয়ারের একটি ছবি পোস্ট করেছে বিসিসিআই। সেই ছবির সুউচ্চ ভবনের দেয়ালে গ্রাফিকসের মাধ্যমে স্কোয়াডের খেলোয়াড়দের নামগুলো বসানো হয়েছে। রোহিত শর্মাকে অধিনায়ক ও হার্দিক পান্ডিয়াকে সহ-অধিনায়ক বানিয়ে ১৫ সদস্যের এই স্কোয়াড ঘোষণা করেছে বিসিসিআই। ঘোষিত স্কোয়াডে জায়গা হয়নি উইকেটরক্ষক ব্যাটার লোকেশ রাহুলের। আইপিএলে দারুণ পারফর্ম করে বিশ্বকাপ স্কোয়াডে জায়গা করে নিয়েছেন সঞ্জু স্যামসন। গুরুতর সড়ক দুর্ঘটনা থেকে সুস্থ হয়ে ১৬ মাস পর বিশ্বকাপ দিয়ে জাতীয় দলে ফিরছেন উইকেটরক্ষক-ব্যাটার ঋষভ পন্ত। দক্ষিণ আফ্রিকা ও আফগানিস্তানের বিপক্ষে ভারতের টি-টোয়েন্টি দলে জায়গা না পাওয়া স্পিনার যুজবেন্দ্র চাহালকে ফেরানো হয়েছে বিশ্বকাপ দলে। এবার আইপিএলে দারুণ বোলিং করায় বিশ্বকাপ স্কোয়াডে চার স্পিনারের একজন হিসেবে চাহালকে বিবেচনা করেছে বিসিসিআই। স্কোয়াডের বাকি তিন স্পিনাররা হলেন কুলদীপ যাদব, রবীন্দ্র জাদেজা ও অক্ষর প্যাটেল। অনুমিতভাবে বিশ্বকাপ  স্কোয়াডে  রয়েছেন দুই ব্যাটার বিরাট কোহলি এবং সূর্যকুমার যাদব।

পেস আক্রমণের নেতৃত্বে থাকবেন জাসপ্রীত বুমরাহ, মোহাম্মদ সিরাজ ও আর্শদীপ সিংরা। রয়েছেন শিবম দুবে এবং হার্দিক পান্ডিয়াও। ওপেনিংয়ে রোহিত শর্মার সঙ্গী হয়েছেন যশ্বসী জয়সওয়াল। আর তাতেই মূল স্কোয়াডে জায়গা হয়নি শুবমান গিলের। রিজার্ভ বেঞ্চে থাকা এই ব্যাটার চলতি আইপিএলে গুজরাট টাইটানসের হয়ে ১০ ম্যাচে ১৪০.৯৭ স্ট্রাইকরেট ও ৩৫.৫৬ গড়ে ৩২০ রান করেছেন। আর রাজস্থান রয়্যালসের জয়সওয়াল ৯ ম্যাচে ২৪৯ রান করেছেন, ১৫৪.৬৬ স্ট্রাইকরেট ও ৩১.১৩ গড়ে। সেঞ্চুরি রয়েছে একটি। গিলের সঙ্গে রিজার্ভ বেঞ্চে রয়েছেন রিংকু সিং, খলিল আহমেদ ও আবেশ খান।

ভারতের বিশ্বকাপ স্কোয়াড

রোহিত শর্মা (অধিনায়ক), যশস্বী জয়সওয়াল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, ঋষভ পন্ত, সঞ্জ স্যামসন, হার্দিক পান্ডিয়া, শিবম দুবে, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, যুজবেন্দ্র চাহাল, আর্শদীপ সিং, জাসপ্রীত বুমরাহ এবং মোহাম্মদ সিরাজ।

রিজার্ভ বেঞ্চ

শুবমান গিল, রিংকু সিং, খলিল আহমেদ এবং আবেশ খান।

দ্য নিউজ/ এআই

live pharmacy
umchltd