ঢাকা বৃহস্পতিবার, ০২ মে ২০২৪ 

গরমে রোনালদোর পরামর্শ

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: ১৮:১৬, ১৯ এপ্রিল ২০২৪

শেয়ার

গরমে রোনালদোর পরামর্শ

প্রচণ্ড দাবদাহে পুড়ছে বাংলাদেশ। চুয়াডাঙ্গায় টানা চারদিন ধরে বিরাজ করছে সর্বোচ্চ তাপমাত্রা। গরমে দেশবাসী গ্রহণ করতে পারেন ক্রিস্টিয়ানো রোনালদোর একটি বার্তা। বেশি বেশি পানি পান করার পরামর্শ দিলেন পর্তুগিজ সুপারস্টার।

আজ দুপুর পর্যন্ত চুয়াডাঙ্গায় ৪১.৩ ডিগ্রি  তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। যা এ মৌসুমের সর্বোচ্চ। গতকাল চুয়াডাঙ্গায় তাপমাত্রা ছিল ৪০.৪ ডিগ্রি সেলসিয়াস, বুধবার ৪০.৮ ডিগ্রি  সেলসিয়াস এবং মঙ্গলবার ৪০.৬ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়। তীব্র গরম বিরাজ করছে রাজধানীতেও। ঢাকায় আজ ৩৬ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা। বাংলাদেশে গরমের এই তীব্রতা অস্বাভাবিক হলেও সৌদি আরবে এটা স্বাভাবিক। মধ্যপ্রাচ্যের দেশটির ফুটবল ক্লাব আল নাসর এফসিতে খেলার সুবাদে সৌদি তাপমাত্রার সঙ্গে মানিয়ে চলতে হচ্ছে ক্রিস্টিয়ানো রোনালদোকে। তীব্র গরমের মধ্যে সবাইকে বেশি বেশি পানি পানের পরামর্শ দিয়ে পর্তুগিজ সুপারস্টার সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট করেছেন। পানির বোতল মুখে একটি ছবি দিয়ে রোনালদো লিখেছেন, ‘শুনুন, হাইড্রেটে থাকুন।’

পানি পানের উপকারিতার প্রচারণা অবশ্য নতুন হয় রোনালদোর। ২০২১ ইউরো চ্যাম্পিয়নশিপে সংবাদ সম্মেলনে উপস্থিত হয়ে কোকাকোলা’র বোতল সরিয়ে পানি পানের পরামর্শ দিয়েছিলেন পর্তুগাল অধিনায়ক।

দ্য নিউজ/ এআই

live pharmacy
umchltd