ঢাকা বৃহস্পতিবার, ০২ মে ২০২৪ 

ডিপিএল

নাসুমের ফাইফার, ইমরুলের ঝড়ো ব্যাটিংয়ে জয় মোহামেডানের

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: ১৬:৪১, ১৯ এপ্রিল ২০২৪

শেয়ার

নাসুমের ফাইফার, ইমরুলের ঝড়ো ব্যাটিংয়ে জয় মোহামেডানের

বল হাতে নৈপুণ্য দেখালেন নাসুম আহমেদ। পেলেন ফাইফার। এরপর ব্যাটিংয়ে ঝড় তুললেন ইমরুল কায়েস। খেললেন অপরাজিত ইনিংস। আজ মিরপুরে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লীগে দুই ক্রিকেটারের যুগপৎ পারফরম্যান্সে ব্রাদার্স ইউনিয়নকে ৫ উইকেটে হারায় মোহামেডান স্পোর্টিং ক্লাব।

আজ আগে ব্যাটিংয়ে নেমে নাসুমের স্পিন ঘূর্ণিতে ১৩৫ রানেই অলআউট হয় ব্রাদার্স ইউনিয়ন। রান তাড়ায় ব্যাটিংয়ে নেমে ইমরুল কায়েসের দুর্দান্ত ফিফটিতে ১৬০ বল হাতে রেখেই জয় তুলে নেয় মোহামেডান স্পোর্টিং ক্লাব।

আজ শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন মোহামেডান অধিনায়ক ইমরুল কায়েস। বোলিংয়ে নেমেই দাপট দেখাতে শুরু করেন নাসুম আহমেদ। নৈপুণ্য দেখান মেহেদী হাসান মিরাজও। দুই বোলারের স্পিন ঘূর্ণিতে মাত্র ৬ রানে ৩ উইকেট হারায় ব্রাদার্স ইউনিয়ন। নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকা ব্রাদার্স ইউনিয়নের ইনিংসে সর্বোচ্চ ৪৫ করে রান করেন অধিনায়ক মনির হোসেন এবং মাহমুদুল হাসান। এছাড়া বাকিদের কেউ ছুঁতে পারেননি দুই অঙ্কের কোঠা। রানের খাতা খুলতে পারেননি তিন ব্যাটার।

১০ ওভারে ২২ রানের খরচায় ৫ উইকেট নেন মোহামেডানের নাসুম আহমেদ। লিস্ট ‘এ’ ক্রিকেটে দ্বিতীয়বার পাঁচ উইকেট নিলেন তিনি। এই সংস্করণে তার আগের ৫ উইকেট ছিল ২০১৯ প্রিমিয়ার লীগে। সেবার ব্রাদার্স ইউনিয়নের বিপক্ষেই ৪৯ রানে ৫ উইকেট নেন এই বাঁহাতি স্পিনার। মাঝের পাঁচ বছরে ৫৬ ইনিংসে দু’বার করে চার উইকেট পেয়েছেন নাসুম। লীগে এখন পর্যন্ত ১১ ইনিংসে নাসুমের শিকার ১৮ উইকেট।

ম্যাচে ৭.৩ ওভারে ২৮ রানের খরচায় ৩ উইকেট নেন মেহেদী হাসান মিরাজ। একটি করে উইকেট নেন আবু হায়দার রনি এবং আসিফ হাসান।

রান তাড়ায় ব্যাটিংয়ে নেমে ওপেনিং জুটিতে ৬৬ রান তোলে মোহামেডান। ৯.৩ ওভারে সাজঘরে ফেরেন ১৯ বলে ১০ রান করা রনি তালুকদার। দলীয় সংগ্রহে এক রান যোগ করতেই দ্বিতীয় উইকেট হারায় মোহামেডান। ৪ বলে ১ রান করে আউট হন মাহিদুল ইসলাম অঙ্কন। এরপর ৫১ রানে আরো তিন উইকেট হারায় মোহামেডান। তবে এক পাশ আগলে রেখে ইনিংস এগিয়ে নিয়ে যান অধিনায়ক ইমরুল কায়েস। ৭১ বলে ১২ চার ও ৩ ছক্কায় ৯২ রান করে জয় নিয়েই মাঠ ছাড়েন  তিনি।

ব্রাদার্স ইউনিয়নের নূূর মোহাম্মদ ৬ ওভারে ৫১ রানের খরচায় ২ উইকেট নেন। একটি করে উইকেট নেন রাহাতুল ফেরদৌস এবং আলী মোহাম্মদ ওয়ালিদ।

ফাইফার নিয়ে ম্যাচ সেরা নাসুম খেলা শেষে বলেন, ‘অনেক দিন ধরে উইকেটের ক্ষুধা নিয়ে ছিলাম। দুই-একটা কওে উইকেট পেতাম... প্রথম চার ম্যাচে মনে হয় দুইটা উইকেট পেয়েছি। বোলিংয়ের তালিকা যখন দেখতাম, একদম তলানিতে আছি... তো অনেক বেশি তাড়না ছিল যে, একটা ম্যাচে ভালো করব।’

দ্য নিউজ/ এআই

live pharmacy
umchltd