ঢাকা শুক্রবার, ০৩ মে ২০২৪ 

উয়েফার জরিমানার মুখে বার্সেলোনা

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: ১৩:৩২, ১৯ এপ্রিল ২০২৪

শেয়ার

উয়েফার জরিমানার মুখে বার্সেলোনা

দুঃসময় পিছু ছাড়ছে না বার্সেলোনার। উয়েফা চ্যাম্পিয়নস লীগের কোয়ার্টার ফাইনাল থেকে বিদায়ে ক্লাব বিশ্বকাপও খেলা হচ্ছে না ব্লাউগ্রানাদের। এবার উয়েফার জরিমানার মুখে পড়লো জাভি হার্নান্দেজের দল।

উয়েফা চ্যাম্পিয়নস লীগের কোয়ার্টার ফাইনালে পিএসজির কাছে হেরে বাদ পড়ে বার্সেলোনা। গত সপ্তাহে কোয়ার্টারের প্রথম লেগে পিএসজির মাঠে ৩-২ গোলে জেতে বার্সেলোনা। সেই ম্যাচে কাতালান ক্লাবটির সমর্থকরা বর্ণবাদী আচরণ করে। শুধু তাই নয়, আতশবাজি ফুটিয়ে স্টেডিয়ামটির ক্ষতি করেছে বলেও বার্সা সমর্থকদেও বিরুদ্ধে অভিযোগ তুলেছে উয়েফা। এই ঘটনায় বার্সেলোনাকে ৩২ হাজার ইউরো জরিমানা করেছে ইউরোপিয়ান ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা। বাংলাদেশি মুদ্রায় প্রায় ৪০ লক্ষ টাকা। 

জরিমানার পাশাপাশি আরেকটি শাস্তিও দিয়েছে উয়েফা। ইউরোপিয়ান প্রতিযোগিতায় নিজেদের পরের ম্যাচের অ্যাওয়ে টিকিট  সমর্থকদের কাছে বিক্রি করতে পারবে না বার্সেলোনা। যদিও এক বছরের জন্য এই নিষেধাজ্ঞা স্থগিত রয়েছে। কাতালান সমর্থকদের দ্বারা পার্ক দেস প্রিন্সেস স্টেডিয়ামের ক্ষতি মেটানোর জন্য পিএসজির সঙ্গে মীমাংসা করতে বার্সেলোনাকে ৩০ দিন সময় দিয়েছে উয়েফা।

প্রথম লেগের ৩-২ গোলের হার ছাপিয়ে দ্বিতীয় লেগে বার্সেলোনার মাঠে ৪-১ ব্যবধানের জয় তুলে নেয় পিএসজি। এতে দুই লেগ মিলিয়ে ৬-৪ গোলের জয়ে চ্যাম্পিয়নস লীগের সেমিফাইনালে পৌঁছায় লা প্যারিসিয়ানরা।

দ্য নিউজ/ এআই

live pharmacy
umchltd