ঢাকা রোববার, ০৩ মার্চ ২০২৪ 

আইসিসির বর্ষসেরা উদীয়মান ক্রিকেটার রাচিন রবীন্দ্র

দ্য নিউজ ডেস্ক


প্রকাশিত: ১৯:৪০, ২৪ জানুয়ারি ২০২৪

আপডেট: ১২:১৭, ১৩ ফেব্রুয়ারি ২০২৪

শেয়ার

আইসিসির বর্ষসেরা উদীয়মান ক্রিকেটার রাচিন রবীন্দ্র

নিউ জিল্যান্ড দলে অভিষেকের পর থেকেই ব্যাটে-বলে দারুণ পারফর্ম করে আসছেন রাচিন রবীন্দ্র। তবে সেরা পারফর্ম্যান্সটা দেখিয়েছেন ভারত বিশ্বকাপে। তাতে মিলেছে সুফলও। আইসিসির ২০২৩ সালের বর্ষসেরা উদীয়মান ক্রিকেটার হয়েছেন রাচিন।

আজ বুধবার (২৪ জানুয়ারি) আইসিসির এক সংবাদ বিজ্ঞপ্তিতে জয়ীদের নাম ঘোষণা করা হয়। এই প্রতিযোগিতায় রাচিনের প্রতিদ্বন্দ্বী ছিলেন সময়ের সেরা উদীয়মান তারকা ভারতের যশস্বী জয়সওয়াল, দক্ষিণ আফ্রিকার জেরাল্ড কোয়েৎজি ও শ্রীলঙ্কার দিলশান মাদুশঙ্কা। তাদেরকে টপকে সেরার খেতাব জিতে নিয়েছেন ভারতীয় বংশোদ্ভূত রাচিন।

আইসিসি বর্ষসেরা উদীয়মানের স্বীকৃতি পেয়ে উচ্ছ্বসিত রাচিন বলেন, ‘আইসিসি কর্তৃক স্বীকৃত হওয়াটা সব সময়ই বিশেষ কিছু, যা এক দারুণ বছরেরই প্রতিফলন। ভিন্ন ভিন্ন পরিবেশে খেলার সুযোগ পাওয়াটাও ছিল বিশেষ কিছু।’

২৪ বছর বয়সী রাচিন টেস্ট ও টি–টোয়েন্টি দিয়ে আন্তর্জাতিক অঙ্গনে পা রাখেন ২০২১। তবে ওয়ানডে অভিষেক ২০২৩ সালের মার্চে। অভিষেকের পর থেকেই স্বপ্নের মতো একটি বছর কাটিয়েছেন রাচিন। বিশ্বকাপে নিউ জিল্যান্ডের হয়ে এক আসরে সর্বোচ্চ ৩টি শতকের রেকর্ড গড়েন তিনি। তোলেন টুর্নামেন্টের চতুর্থ সর্বোচ্চ ৫৭৮ রান।

সব মিলিয়ে ২০২৩ সালে ২৫ ওয়ানডে ম্যাচ খেলে ৪১ গড়ে ৮২০ রান করেন এই অলরাউন্ডার। শুধু ব্যাট হাতেই নয়, বল হাতেও দেখিয়েছেন পারদর্শীতা। হাত ঘুরিয়ে নিয়েছেন ১৮ উইকেট। এ ছাড়া টি–টোয়েন্টি সংস্করণে ১৩৩.৮২ স্ট্রাইক রেটে ৯১ রান এবং বাঁহাতি স্পিনে ৫ উইকেট নেন তিনি।

live pharmacy
umchltd