ঢাকা শুক্রবার, ১৭ মে ২০২৪ 

বিএনপির আরও চারজন বহিষ্কার 

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২১:৩৭, ৩০ এপ্রিল ২০২৪

আপডেট: ২১:৪১, ৩০ এপ্রিল ২০২৪

শেয়ার

বিএনপির আরও চারজন বহিষ্কার 

বিএনপি আরও চারজনকে বহিষ্কার করেছে দল থেকে । দলীয় সিদ্ধান্ত অমান্য করে আগামী ৮ মে অনুষ্ঠিতব্য প্রথম ধাপে উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থী হওয়ার কারণে তাদের বহিস্কার করা হয়। এ নিয়ে  বিএনপি থেকে মোট ৭৯ জনকে বহিষ্কার করা হলো।

মঙ্গলবার ৩০ এপ্রিল বিএনপির কেন্দ্রীয় সহদপ্তর সম্পাদক মো. মুনির হোসেন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বহিষ্কৃত নেতারা হলেন ঢাকার কেরানীগঞ্জ মডেল থানা বিএনপির সহসভাপতি মোসা. সাবিরা বেগম, সুনামগঞ্জের শাল্লা উপজেলা বিএনপির যুগ্ম সম্পাদক হাজিরুল ইসলাম আজহার, স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক আব্দুল মজিদ এবং যুবদলের সদস্য সাইফুর রহমান।

বহিষ্কার হওয়া সবাই উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। দলীয় সূত্রে জানাযায়, দলীয় গঠনতন্ত্র মোতাবেক বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির প্রাথমিক সদস্য পদসহ সব পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়েছে।

এর আগে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তপশিল ঘোষণার পর দলীয় সিদ্ধান্ত অমান্য করে শৃঙ্খলা ভঙ্গের দায়ে কেন্দ্রীয় ও জেলা পর্যায়ের শতাধিক নেতাকর্মীকে বহিষ্কার করেছে বিএনপি। দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত বিভিন্ন সময়ে সংবাদ বিজ্ঞপ্তিতে এসব বহিষ্কারের কথা জানানো হয়। ওই সময় বহিষ্কার করা হয়েছে বিএনপির ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার শাহজাহান ওমর, দলের চেয়ারপারসনের উপদেষ্টা সৈয়দ একে একরামুজ্জামান, তাঁতীবিষয়ক সহসম্পাদক রাবেয়া ভূঁইয়া, নির্বাহী কমিটির সদস্য শাহ মোহাম্মদ আবু জাফর, শাহ শহীদ সারোয়ার, মতিউর রহমান মন্টু এবং খন্দকার আহসান হাবিব ও এ কে এম ফখরুল ইসলাম।

দ্য নিউজ/ এফ এইচ এস

live pharmacy
umchltd

সম্পর্কিত বিষয়: