ঢাকা বৃহস্পতিবার, ০২ মে ২০২৪ 

সীমান্তে হত্যার প্রতিবাদে গণঅধিকার পরিষদের বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২১:৫২, ১৯ এপ্রিল ২০২৪

আপডেট: ২১:৫৩, ১৯ এপ্রিল ২০২৪

শেয়ার

সীমান্তে হত্যার প্রতিবাদে গণঅধিকার পরিষদের বিক্ষোভ

ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনীর নির্বিচারে গুলি করে হত্যার প্রতিবাদে রাজধানী ঢাকায় বিক্ষোভ মিছিল করেছে গণঅধিকার পরিষদ। মিছিলটি কালভার্ট রোড জামান টাওয়ার থেকে শুরু হয়ে নয়াপল্টন হয়ে পুরানা পল্টন মোড় ঘুরে বিজয়নগর পানির টেংকিতে এসে শেষ হয়।

মিছিল শেষে গণঅধিকার পরিষদের আহবায়ক সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত কর্নেল মিয়া মশিউজ্জামান বলেন, ভারত বাংলাদেশের বন্ধু এটা যারা বলে তাদের মানসিক সমস্যা রয়েছে। ভারত একমাত্র আওয়ামীলীগের বন্ধু, বাংলাদেশ কিংবা বাংলাদেশের জনগণের বন্ধু নয়। আমাদের বিজিবিকে বলবো, আপনারা এভবাে হাতে চুরি পরে বসে থাকতে পারেননা। আমাদের একজন ভাইকে হত্যা করলে আপনারা দুইজন ভারতীয়কে মারবেন; না পারলে চাকরি ছেড়ে দিন,  কথা পরিষ্কার। 

গণঅধিকার পরিষদের সদস্য সচিব ফারুক হাসান বলেন, গত রমজান মাসে ভারত পাঁচ পাঁচটি লাশ আমাদের উপহার দিয়েছে। পৃথিবীর কোন সীমান্তে এভাবে নির্বিচারে মানুষ হত্যা করা হয়না, সেটা ভারত আমাদের সীমান্তে করে যাচ্ছে।  আর বাংলাদেশ নতজানু সরকার নূন্যতম কোন প্রতিবাদ পর্যন্ত করছেনা। ভারত কোনদিন বাংলাদেশকে একটি স্বাধীন দেশ হিসাবে মেনে নিতে পারেনি, তারা এই বাংলাদেশকে মনে করে তাদের একটি অংগরাজ্য। আমাদের লড়াইটা এখানেই। 

দ্য নিউজ/ এফ এইচ এস

live pharmacy
umchltd

সম্পর্কিত বিষয়: