ঢাকা শুক্রবার, ০৩ মে ২০২৪ 

কারাগার এখন বিএনপির নেতা-কর্মীদের স্থায়ী ঠিকানা : রিজভী 

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৯:৫৫, ১৯ এপ্রিল ২০২৪

আপডেট: ২০:৪১, ১৯ এপ্রিল ২০২৪

শেয়ার

কারাগার এখন বিএনপির নেতা-কর্মীদের স্থায়ী ঠিকানা : রিজভী 

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, বিএনপির জন্য দিনের আলো ও মুক্তবাতাস যেনো নিষিদ্ধ। কারণ তাদেরকে সবসময় কারাগারে থাকতে হয়। বিনা কারণে কারাগার এখন বিএনপির নেতা-কর্মীদের স্থায়ী ঠিকানা হয়ে গেছে।

শুক্রবার ১৯ এপ্রিল জাতীয় প্রেসক্লাবের সামনে জিয়া প্রজন্মদলের কেন্দ্রীয় কমিটি আয়োজিত এক অবস্থান কর্মসূচিতে তিনি এ কথা বলেন।

কারাগারে রাজবন্দী কেউ নেই, যাঁরা আছেন, তাঁরা বিএনপির কর্মী—সরকারের মন্ত্রীদের এমন বক্তব্যের উল্লেখ করে রিজভী বলেন, রাজবন্দী নামে কোনো শব্দ কি আইন গ্রন্থে লেখা আছে? রাজনীতি যাঁরা করেন, তাঁদেরকে কারাগারে বিভিন্ন মামলা দিয়েই ঢোকানো হয়। উপমহাদেশে এ রকমভাবে অনেকেই কারাগারে গিয়েছেন। কিন্তু কোথাও রাজনৈতিক কারণে কারাগারে গিয়েছেন, সেটা লেখা থাকে না। যারা কায়েমি শাসক গোষ্ঠী, তারা বিভিন্ন ধরনের অপরাধের অভিযোগে বিরোধীদের কারাগারে নেয়। 

রিজভী বলেন, বিএনপি নেতা-কর্মীদের কারাগারে ঢোকানো, ধরে ফেলা- এই কর্মসূচি যেন শেখ হাসিনার শেষই হচ্ছে না। আমার মনে হয় তিনি (শেখ হাসিনা) একটা আতঙ্কের মধ্যে ভুগছেন। এর কারণ হলো, তিনি (শেখ হাসিনা) জানেন তার কোনো জনসমর্থন নেই। জনসমর্থন না থাকলে সেই সরকাররা প্রচণ্ড স্বেচ্ছাচারী হয়, ফ্যাসিস্ট হয়ে ওঠে এবং জনগণের আওয়াজ পেলেই তারা নিপীড়নভাবে সেটাকে দমন করে।

শেখ হাসিনাকে উদ্দেশ্য করে রিজভী আরও বলেন, আপনার নামে যে ১৫টি মামলা ছিল, সেগুলো কি রাজনৈতিক কোনও মামলা ছিল? সেগুলো দুর্নীতির মামলা ছিল। আপনি ক্ষমতার জোরে সেটি বাতাসে উড়িয়ে দিয়েছেন। প্রধানমন্ত্রী আপনাকে বলে রাখি, প্রত্যেকটা জিনিসের রেকর্ড আছে।

জিয়া প্রজন্ম দলের কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান পারভীন কাউসার মুন্নীর সভাপতিত্বে এবং মহাসচিব মো. সারোয়ার হোসেন রুবেলের সঞ্চালনায় কর্মসূচিতে আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক মুক্তিযোদ্ধা আবদুস সালাম, বিএনপির সেচ্ছাসেবকবিষয়ক সম্পাদক মীর শরাফত আলী, সম্পাদক  শামিমুর রহমান শামীম প্রমুখ। 

দ্য নিউজ/ এফ এইচ এস

live pharmacy
umchltd

সম্পর্কিত বিষয়: