ঢাকা রোববার, ০৩ মার্চ ২০২৪ 

আজ থেকে শুরু বিএনপির কর্মসূচি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৫:৩০, ১৩ ফেব্রুয়ারি ২০২৪

আপডেট: ১৫:৩১, ১৩ ফেব্রুয়ারি ২০২৪

শেয়ার

আজ থেকে শুরু বিএনপির কর্মসূচি

বিএনপির পূর্বঘোষিত কর্মসূচি আজ থেকে শুরু হয়েছে । ঢাকাসহ সব সাংগঠনিক মহানগরে আজ মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) থেকে টানা দুদিন লিফলেট বিতরণ কর্মসূচি পালন করছে বিএনপি। 

সকালে রাজধানীর ফকিরাপুল এলাকায় লিফলেট বিতরণকালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

কর্মসূচি পালনকালে নেতাকর্মীরা সাধারণ মানুষ, পথচারী ও রিকশা-ভ্যান চালকদের হাতে লিফলেট তুলে দেন।

বিএনপির সঙ্গে একই কর্মসূচি পালন করছে এলডিপি, ১২ দলীয় জোট, জাতীয়তাবাদী সমমনা জোটসহ সমমনা রাজনৈতিক দলগুলো।

গত রোববার (১১ ফেব্রুয়ারি) এক সংবাদ সম্মেলনে সরকারের পদত্যাগ, নেতাকর্মীদের মুক্তি, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, ভারত-বাংলাদেশ এবং বাংলাদেশ-মিয়ানমার সীমান্তে হত্যার প্রতিবাদে ৬ দিনের কর্মসূচি ঘোষণা করে বিএনপি।

কর্মসূচি পালনকালে অন্যাণ্যের মধ্যে বিএনপির ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক এডভোকেট আব্দুস সালাম আজাদ, যুবদলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আবদুল মোনায়েম মুন্না, সহসভাপতি রুহুল আমিন আকিল, জাকির হোসেন সিদ্দিকী, মোহাম্মদ মোহসিন মোল্লা, কামরুজ্জামান দুলাল, যুগ্ম সাধারণ সম্পাদক কামাল আনোয়ার আহমেদ, জিয়াউর রহমান জিয়া, তরুন দে, শাহ আলম চৌধুরী, জাবেদ হাসান স্বাধীন, সাইদুর রহমান, বিল্লাল হোসেন তারেক, আব্দুল জব্বার খান, মাসুমুল হক, আজিজুর রহমান আকন্দ আজিজ, ফিরোজ আব্দুল্লাহ, সহ সাধারণ সম্পাদক শাহ নাছির উদ্দিন রুম্মন প্রমূখ উপস্থিত ছিলেন। 

এ ছাড়া  ঘোষিত কর্মসূচি অনুযায়ি ১৭ ফেব্রুয়ারি সব জেলা সদরে লিফলেট বিতরণ, ১৮ ও ১৯ ফেব্রুয়ারি সব উপজেলা এবং ইউনিয়নে লিফলেট বিতরণ ও গণসংযোগ করা হবে। 

এদিকে ভারত ও মিয়ানমার সীমান্তে দেশ দুটির সীমান্তরক্ষীদের ছোড়া গুলিতে নিহত বাংলাদেশিদের স্মরণে ১৬ ফেব্রুয়ারি জুমার নামাজের পর দেশের সব মসজিদে দোয়ার আয়োজন করবে দলটি। 

এর আগে দ্বাদশ সংসদ নির্বাচন বর্জনের পর বিএনপি সর্বশেষ গত ৩০ জানুয়ারি সংসদ অধিবেশনের শুরুর দিন ঢাকাসহ সারা দেশে কালো পতাকা মিছিলে কর্মসূচি পালন করেছে। 

দ্য নিউজ/ফশা

live pharmacy
umchltd