ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ 

বেইলি রোডে আগুনে নিহত ৪৫, শনাক্ত ৩৯, হস্তান্তর ২৯

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১১:৩৪, ১ মার্চ ২০২৪

শেয়ার

বেইলি রোডে আগুনে নিহত ৪৫, শনাক্ত ৩৯, হস্তান্তর ২৯

রাজধানীর বেইলি রোডে গ্রিন কজি কটেজ ভবনে আগুনে ৪৫ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে ৩৯ জনের লাশ শনাক্ত হয়েছে। বাকি ছয়জনের শনাক্ত হয়নি।  হস্তান্তর করা হয়েছে ২৯ জনের মরদেহ ।

শুক্রবার (১ মার্চ) সকাল সাড়ে ৯টায় দিকে ঢাকা জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এ.কে.এম. হেদায়েতুল ইসলাম এ তথ্য জানান।

তিনি বলেন, বেইলি রোডের আগুনে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৪৫ জনে। এখন পর্যন্ত ৩৯ জনের মরদেহ শনাক্ত হয়েছে। ছয় জনের মরদেহ শনাক্ত হয়নি ।

তিনি জানান, ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল ও শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনিস্টিটিউটে চিকিৎসাধীন রয়েছেন ২২ জন । তাদের ২১ জনের অবস্থা আশঙ্কাজনক। সকাল সাড়ে নয়টা পর্যন্ত ২৯ জনের মরদেহ হস্তান্তর করা হয়েছে। 

উল্লেখ, বৃহস্পতিবার রাত প্রায় ৯ টা ৪০ মিনিটে আগুন লাগে। আগুন নিয়ন্ত্রণে কাজ করে ফায়ার সার্ভিসের ১২ টি ইউনিট।

ফায়ার সার্ভিস জানিয়েছে, রাত ৯ টা ৫১ মিনিটের দিকে আগুন লাগার খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে কাজ শুরু করে ৮টি ইউনিট। পরে আরও ৪ টি ইউনিট যুক্ত হয়। 

সাততলার ওই ভবনের দ্বিতীয় তলায় ‘কাচ্চি ভাই’ নামের রেস্ট্রুরেন্ট রয়েছে। তৃতীয় তলায় একটি পোশাকের দোকান ছাড়া বাকি সব তলাতেই খাবারের দোকান। প্রতিদিন সন্ধ্যার পর থেকে খাবারের দোকানগুলোতে ক্রেতাদের ভিড় হয়। অনেকেই পরিবার নিয়ে সেখানে খেতে যান।

তিনতলায় কাপড়ের দোকান ছাড়া বাকি সব ফ্লোরে রেস্টুরেন্ট থাকায় সব ফ্লোরেই ছিলো গ্যাস সিলিন্ডার। ধারণা করা হচ্ছে সেকারণেই দ্রুত আগুন ছড়িয়ে পড়ে।

বেইলি রোডের ওই ভবনে আগুনের ঘটনায় ৫ সদস্যের তদন্ত টিম গঠন করেছে ফায়ার সার্ভিস।

দ্য নিউজ/ এজে/ এএস

live pharmacy
umchltd