ঢাকা শুক্রবার, ১৭ মে ২০২৪ 

আমার বিরুদ্ধে অভিযোগ জনগণ বিবেচনা করবে: ড. ইউনুস

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৫:২৫, ২ মে ২০২৪

শেয়ার

আমার বিরুদ্ধে অভিযোগ জনগণ বিবেচনা করবে: ড. ইউনুস

নোবেলজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূস বলেছেন, আমার বিরুদ্ধে অভিযোগ উঠেছে আমি অর্থ আত্মসাৎ করেছি, অর্থ পাচার করেছি, আমি সুদখোর। এরকম ভয়াবহ শব্দে অভিযোগে করা হয়েছে। এই অপরাধগুলো আমার গায়ে লাগানোর মতো অপরাধ কিনা সেটা আপনারাই বিবেচনা করবেন। দেশের জনগণ বিবেচনা করবে।

বৃহস্পতিবার গ্রামীণ টেলিকমের শ্রমিক কর্মচারীদের সংরক্ষিত ফান্ডের লভ্যাংশের ২৫ কোটি টাকা আত্মসাৎ ও পাচারের অভিযোগে করা মামলায় ড. মুহাম্মদ ইউনূসসহ ১৪ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন শুনানি শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

ড. ইউনুস বলেন, গ্রামীণ ব্যাংকের মালিক আমি না। আমি এক কোটি গরীব মানুষকে গ্রামীণ ব্যাংকের মালিক বানিয়েছি। তাদেরকে মালিকানা দিয়েছি। আর কেউ তো দেয়নি।

তিনি বলেন, 'আমি নাকি ওয়ার্ল্ড ব্যাংকের টাকা আত্মসাৎ করেছি। আমাকে পদ্মায় ফেলে চুবানো হবে। এরকম অনেক কটুকথা বড় বড় প্রোগ্রামে বলা হয়েছে। মানুষ কিছুই গ্রহণ করেনি। আজকে যে অভিযোগ এসেছে অর্থ পাচারের। এগুলো সব আগের মতই হয়রানি।

আপনার সাথে বার বার কেন এমন হচ্ছে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, 'এই প্রশ্ন তো আমিও আপনাদের মাধ্যমে বার বার করেছি। যারা আমার সাথে এমন করছে এই ব্যাখ্যা তো তারা দিবে।

জানা যায়, গত ২০২৩ সালের ৩০ মে গ্রামীণ টেলিকমের শ্রমিক-কর্মচারীদের কল্যাণ তহবিলের ২৫ কোটি ২২ লাখ ৬ হাজার ৭৮০ টাকা আত্মসাতের অভিযোগে নোবেলজয়ী ড. মুহাম্মদ ইউনূসসহ ১৩ জনের বিরুদ্ধে মামলা করে দুদক। সংস্থার উপ-পরিচালক গুলশান আনোয়ার প্রধান বাদী হয়ে মামলাটি করেন। সেই প্রেক্ষিতে আজ মামলার অভিযোগ গঠন শুনানি পেছানোর জন্য আসামি পক্ষের আইনজীবীরা সময়ের আবেদন করেন।অপর দিকে পূর্ব শর্তে ইউনূসসহ ১৪ জনের জামিনের আবেদন করেন।আদালত সময়ের আবেদন মঞ্জুর করে আগামী ২ জুন অভিযোগ গঠন শুনানির জন্য নতুন দিন ধার্য করেন।এছাড়া পূর্ব শর্তে আসামিদের জামিন মঞ্জুর করেন।

দ্য নিউজ/এনএইচ/এমএম

live pharmacy
umchltd