ঢাকা শুক্রবার, ০৩ মে ২০২৪ 

‘এসি বিস্ফোরণে শিশু হাসপাতালে আগুন’

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৬:৫৪, ১৯ এপ্রিল ২০২৪

আপডেট: ১৭:৫৪, ১৯ এপ্রিল ২০২৪

শেয়ার

‘এসি বিস্ফোরণে শিশু হাসপাতালে আগুন’

রাজধানীর বাংলাদেশ শিশু হাসপাতাল ও ইনস্টিটিউটের ভবনে লাগা আগুন নিয়ন্ত্রণে এসেছে। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের পাঁচটি ইউনিটের প্রচেষ্টায় শুক্রবার দুপুর ২টা ২৮ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসে। আগুন নিয়ন্ত্রণে এলেও হাসপাতালে ভর্তি রোগী ও স্বজনদের মধ্যে উদ্বেগ-আতঙ্ক কাজ করছে। আগুনের সঠিক কারণ এখনও জানা না গেলেও ফায়ার সার্ভিসের ধারণা, এসি বিস্ফোরণে এই আগুনের সূত্রপাত। এদিকে, আগুনের ঘটনায় ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলে জানিয়েছেন বাংলাদেশ শিশু হাসপাতাল ও ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক ডা. জাহাঙ্গীর আলম।

 

পরিচালক বলেন, দুপুরের দিকে হাসপাতালের বি ব্লকের পাঁচ তলায় শিশুদের আইসিইউতে আগুন লাগে। আইসিইউতে থাকা শিশুদের সরিয়ে নেওয়া হয়েছে। হাসপাতালে চিকিৎসকরা জানান, কার্ডিয়াক আইসিইউতে আগুন লাগার সময় ৭জন শিশু চিকিৎসাধীন ছিলেন। ৭ জনকে দ্রুত নিরাপদ স্থানে নেওয়া হয়। পরে অন্য হাসপাতালের আইসিইউতে রাখা হয়েছে। এখন তারা সুস্থ আছে।

 

এদিকে ফায়ার সার্ভিস বলছে, আগুনের কারণ এখনো জানা যায়নি। তবে এসি বিস্ফোরণ থেকে আগুনের সুত্রপাত হয়েছে বলে ধারণা করা হচ্ছে। এই ঘটনায় হতাহতের কোনো ঘটনা ঘটেনি বলেও জানিয়েছে সংস্থাটি।

ফায়ার সার্ভিস নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার লিমা খানম বলেন, আজ শুক্রবার ১টা ৪৭ মিনিটে শিশু হাসপাতালে আগুন লাগার খবর পাওয়া যায়। ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের ৫টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে।  দুপুর ২টা ২৮ মিনিটে আগুন নিয়ন্ত্রণ ও ২টা ৩৯ মিনিটে আগুন সম্পূর্ণ নির্বাপণ হয়।

 

এদিকে ভর্তি রোগীর স্বজনরা জানিয়েছেন, আগুন লাগার সময় অনেকেই জুমার নামাজ পড়তে গিয়েছিলেন। হঠাৎ আগুন লাগার খবরে দৌঁড়ে হাসপাতালে এসে দেখেন দাউ দাউ করে আগুন জ্বলছে এবং চতুর্দিকে ধোঁয়ায় আচ্ছন্ন বি ব্লক।

 

লালবাগের বাসিন্দা আব্দুর রহমান দ্য নিউজকে বলেন, গতকালও এই হাসপাতালে আগুন লেগেছিল। আজ আবারও এই ঘটনা। আমার বাচ্চাকে আমি মসজিদে রেখে আসছি। এখন আবার তাকে এই হাসপাতালে নেবো কিনা সেটা চিন্তা করছি।

 

দ্য নিউজ/ আর পি

live pharmacy
umchltd

সম্পর্কিত বিষয়: