ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ 

‘প্রবাসীদের উপার্জিত রেমিট্যান্স দেশের অর্থনীতিকে সমৃদ্ধ করেছে’

লক্ষ্মীপুর সংবাদদাতা

প্রকাশিত: ০০:৫৯, ২২ মার্চ ২০২৪

শেয়ার

‘প্রবাসীদের উপার্জিত রেমিট্যান্স দেশের অর্থনীতিকে সমৃদ্ধ করেছে’

‘দেশে প্রায় ১ কোটি ৩০ লাখ রেমিট্যান্স যোদ্ধা রয়েছেন। প্রবাসীদের উপার্জিত রেমিট্যান্স দেশের অর্থনীতিকে সমৃদ্ধ করেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন- প্রবাসী কর্মীরা এতোদিন আমাদেরকে দিয়েছেন, এবার তাদেরকে দেওয়ার জন্য আমাদের সময় হয়েছে। তিনি রেমিট্যান্স যোদ্ধাদের প্রতি সহানুভূতিশীল। আপনাদেরকে ভালো রাখতেই বিভিন্ন ধরণের প্রোগ্রাম ও কর্মসূচি গ্রহণ করা হয়েছে। আপনারা এসবে সুফল ভোগ করবেন। কোন কিছু না বুঝলে আমাদের হটলাইন ১৬১৩৫ নম্বরে কল করে বিস্তারিত জেনে নেবেন। ২৪ ঘণ্টা এ নাম্বারে আপনারা সেবা পাবেন।’ 

 

বৃহস্পতিবার দুপুরে লক্ষ্মীপুরে বিদেশ প্রত্যাগত অভিবাসী কর্মীদের পুনঃএকত্রীকরণের রেইজ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে ওয়েজ আর্নাস কল্যাণ বোর্ডের যুগ্ম সচিব ও পরিচালক (প্রশাসন ও উন্নয়ন) আরিফ আহমেদ খান প্রবাস ফেরতকর্মীদের উদ্দেশ্যে এসব কথা বলেন। 

 

‘প্রত্যাগত অভিবাসী, ফিরে এলেও পাশে আছি’ স্লোগানে ওয়েলফেয়ার সেন্টার নোয়াখালী, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের আওতাধীন ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের উদ্যোগে জেলা প্রশাসকের কার্যালয়ে এ আয়োজন করা হয়। 

 

যুগ্ম সচিব আরিফ আহমেদ খান আরও বলেন, আপনারা বৈধভাবে বিদেশ যাবেন। রেইজ প্রকল্পকে সহযোগিতা করবেন। এটি আপনাদের সুবিধার জন্যই করা হয়েছে। এর প্রধান উদ্দেশ্য হল আপনাদেরকে সহযোগীতা করা। যেন আপনারা দেশে ফিরে পরনির্ভরশীল না হন। আপনাদের সম্মান ও সক্ষমতা যেন বৃদ্ধি পায় সেজন্যই প্রকল্পটি কাজ করবে। আপনাদের যেকোন সমস্যায় আমরা আপনাদের পাশে আছি। 

 

জেলা প্রশাসক সুরাইয়া জাহানের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মেহের নিগার, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোহাম্মদ সোহেল রানা, নোয়াখালী ওয়েলফেয়ার সেন্টার সহকারী পরিচালক খুরশীদ আলম।

 

live pharmacy
umchltd